কালের কাগজ ডেস্ক:২০ সেপ্টেম্বর,বৃহস্পতিবার ।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী চলচ্চিত্রকে অনেক ভালোবাসেন। আমেরিকা সফরে তার সফরসঙ্গী করা তারই বহিঃপ্রকাশ। ব্যক্তিগতভাবে আমি প্রচন্ডরকমভাবে আনন্দে উদ্বেলিত, আবেগতাড়িত।

আগামী ২১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরে সফরসঙ্গী হিসেবে নাম প্রকাশের পর এভাবেই নিজের অনুভূতি প্রকাশ করেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ।

এই সফরে কোন এজেন্ডা আছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন-আমাদের শিল্পীদের সঙ্গে রাষ্ট্রপ্রধানের কিছুটা গ্যাপ ছিল। গ্যাপ কমানোর প্রচেষ্টা আমাদের মধ্যে ছিল। আমরা মনে করি প্রধানমন্ত্রী তার সফরসঙ্গী করে শিল্পীদের সম্মানিত করেছেন। এটি আমাদের চলচ্চিত্রের জন্য শুভ দিন। নতুন অগ্রযাত্রার পথে আমাদের চলচ্চিত্র এগোনোর শুরু। তবে এজেন্ডাগুলো এই মূহুর্তে বলতে পারছিনা। ফিরে এসে এ বিষয়ে জানাতে পারব।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন চিত্রনায়ক ফেরদৌসও। তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হওয়ায় তিনিও উচ্ছ্বসিত। সারাবাংলার কাছে তিনি সেই উচ্ছাসের কথা প্রকাশ করেন।

‘এই আনন্দ ভাষা দিয়ে প্রকাশ করা যাবেনা। বিশাল বড় অর্জন। আমার ও আমার সিনেমা শিল্পের জন্য অনেক বড় প্রাপ্তি। এর মাধ্যমে আমি আর রিয়াজ একটি ধারার সূত্রপাত করলাম। এটা আমাদের জন্য অনেক সম্মানের।
এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদেশ সফরে চলচ্চিত্র শিল্পের কেউ কখনো সফরসঙ্গী হয়নি। চলচ্চিত্রের দুই জনপ্রিয় তারকা প্রধানমন্ত্রী সফরসঙ্গী হওয়াকে চলচ্চিত্র শিল্পী সমিতির বড় অর্জন বলে মনে করেন সংগঠনটির সাধারণ সম্পাদক জায়েদ খান। এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে বলে মনে করেন তিনি।

উল্লেখ্য,জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে কাল (২১ সেপ্টেম্বর)  ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেবেন তিনি।

 

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *