মুক্তার হাসান, টাঙ্গাইল থেকে ঃ ০৮ নভেম্বর,বৃহস্পতিবার ।
দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে চালু হচ্ছে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেয়া ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস। আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) থেকে আনুষ্ঠানিক ভাবে এ ট্রেন সার্ভিস চালু হবে। বিকেলে ৫টা ২০ মিনিটে রেলমন্ত্রী ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস উদ্বোধন করবেন।
মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে ঢাকার রেলপথ মন্ত্রাণালয়ে এ সংক্রান্ত এক সভায় সিদ্ধান্ত দেয়া হয়।
কমিউটার ট্রেনটি ঢাকা থেকে বিকেল ৫.২০মিনিটে ছাড়বে। বঙ্গবন্ধু সেতু পূর্বে পৌঁছবে রাত ৮ টায়। আর টাঙ্গাইল থেকে সকাল ৭ টায় ছেড়ে সকাল ৮.৪৫ ঢাকায় পৌঁছবে। ঢাকা থেকে টাঙ্গাইলের ভাড়া পড়বে ৫০ টাকা। বঙ্গবন্ধু সেতুর পূর্ব পর্যন্ত ৬০ টাকা।
বহুল প্রতিক্ষিত ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন চালু হওয়ায় দারুন খুশী টাঙ্গাইল জেলাবাসী। তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ জানিয়েছে।
উল্লেখ্য, টাঙ্গাইলের ভূঞাপুরে এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু সেতুপূর্ব পাড় হতে কমিউটার ট্রেন সার্ভিস চালুর ঘোষণা দেন। এর পর ২০১৪ সালে ২৩ অক্টোবর রেলপথ মন্ত্রাণালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রী রেল পথ মন্ত্রাণায়লকে ঢাকা-টাঙ্গাইল সরাসরি কমিউটার ট্রেন সার্ভিস চালু করার জন্য নির্দেশ প্রদান করেন। কিন্তু এর ফলেও ট্রেন সার্ভিস চালু হয়নি। এতে ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটি ট্রেনের দাবিতে আন্দোলন করেন। সব শেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চালু হচ্ছে এ ট্রেন সার্ভিস।
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *