ব্রেকিং নিউজ

হরিরামপুরে প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু অসুস্থ্য আরো ১০ জন

editor ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ সারাবাংলা

নিজস্ব প্রতিবেদক :১০ সেপ্টেম্বর,সোমবার ।
নারায়ণ পুজার প্রসাদ খেয়ে সুরভী হালদার (৫) নামের এক শিশু মারা গেছে। গুরুতর অসুস্থ্য অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে ১০জন। ঘটনাটি ঘটেছে হরিরামপুর উপজেলার কান্ঠাপাড়া গ্রামের নদিয়া হালদারের বাড়িতে।
স্থানীয়দের সুত্রে জানা গেছে গত শনিবার নদিয়া হালদারের বাড়িতে সত্যনারায়ন পুজার আয়োজন করা হয়। প্রসাদ হিসেবে খেতে দেয়া হয় কাঁচা আটা, গুড়, কলা, ঘি দিয়ে মিশ্রন এক ধরণের খাবার। স্থানীয় ভাবে বলা হয় গুলা প্রসাদ বা সিন্নি। শনিবার রাত আটটার দিকে প্রসাদ খাওয়ার পর পর কয়েকজন পেটে ব্যাথা নিয়ে অসুস্থ হয়ে পড়েন। কেও কেও বমিও করেন। কয়েকজন স্থানীয় ভাবে চিকিৎসা করান। বেশ কয়েকজন হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। এদের মধ্যে গতকাল সোমবার বেলা এগারোটার দিকে সুরভী হালদার নামের শিশুটি মারা যায়।
এ ব্যাপারে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ মালেকের সাথে যোগাযোগ করা হলে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি জানান সোমবার সকালে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। তিনি জানান বর্তমানে ১০জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে তারা আশংঙ্কা মুক্ত। তিনি বলেন কাঁচা আটা,গুড় দিয়ে প্রসাদ খাওয়ার কারনেই এরা বিষক্রীয়ার অসুস্থ্য পড়ে।
কালের কাগজ/প্রতিবেদক/জা.হা.হৃ

সম্প্রতি সংবাদ