এখন ট্রিপল সেঞ্চুরির বিশ্বাসও পাচ্ছেন মুশফিক

editor ১০ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ খেলাধুলা

কালের কাগজ ডেস্ক: ১২ নভেম্বর ,সোমবার ।

এক সময় বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের কাছ থেকে টেস্টে ডাবল সেঞ্চুরি পরম আরাধ্য ছিল টাইগার ভক্তদের জন্য। ২০০০ সালে টেস্ট অভিষেকের পর ২০১৩ সালে এসে প্রথম ডাবল সেঞ্চুরির কৃতিত্ব দেখান বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। মুশফিকুর রহীমের ব্যাটে রচিত হয়েছিল এই ইতিহাস।

মুশফিকের ডাবল সেঞ্চুরির পর ডাবল সেঞ্চুরি পেয়েছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসানও। সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে আরেকটি প্রথমের গল্প লিখলেন মুশফিক। অপরাজিত ২১৯ রানের ইনিংস খেলে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখালেন।

এছাড়া টেস্ট ইতিহাসেই প্রথম কোনো উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে জোড়া ডাবল সেঞ্চুরির মালিক হলেন মুশফিক। দ্বিতীয় ডাবল সেঞ্চুরির দেখা পাওয়ার পর মুশফিক জানালেন এখন ট্রিপল সেঞ্চুরির বিশ্বাসও পাচ্ছেন তিনি।

এদিন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘প্রথমে যখন ২০০ করেছি, তখন মনে হয় নাই এটা প্রথম বা আবার কবে মারব। নিজের ওপর ওরকম বিশ্বাস ছিল না। এখন এটা পাওয়ার পর আমার বিশ্বাস একটু হলেও ফিরে এসেছে। বিশ্বাস আছে এরকম আরও বড় অবদান রাখতে পারব।’

ট্রিপল সেঞ্চুরি নিয়ে বলছেন, ‘আমি আমার নিজের ভেতর এটা বিশ্বাস করি। আমার মনে হয় আমাদের টপ অর্ডারদের কারও জন্য এটা ইম্পসিবল না।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ