দল ও জোট প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দিচ্ছে আ.লীগ

editor ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ breaking প্রধান খবর

কালের কাগজ ডেস্ক :০৭ ডিসেম্বর ,শুক্রবার । ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অবশেষে যুক্তফ্রন্ট ও মহাজোট এবং দলীয় প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আজ শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের হাতে চিঠি হস্তান্তর করছেন।

যদিও গতকাল বৃহস্পতিবার থেকেই প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দেওয়া শুরু করে দলটি। আজ শুক্রবার মনোনয়নপ্রাপ্তদের হাতে চিঠি হস্তান্তর শেষ করার কথা।

এ বিষয়ে ওবায়দুল কাদের গতকাল বলেন, দুই একদিনের মধ্যে চূড়ান্ত মনোনয়নের চিঠি আমরা দিয়ে দেব। আজ (বৃহস্পতিবার) সেটা শুরু হবে, কালকের (শুক্রবার) মধ্যে সেটা শেষ হবে। নির্বাচনে মহাজোট থেকে আমরা প্রার্থী দিয়েছি, তারা বিপুল ভোটে জয়ী হবে।

সর্বশেষ খবর অনুযায়ী, রংপুর-৬ আসনে শিরীন শারমিন চৌধুরী, নড়াইল-১ আসনে বিএম কবিরুল হক, পটুয়াখালী-২ আসনে আ স ম ফিরোজ, টাঙ্গাইল-২ ছোট মনির, কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম, চাঁদপুর-১ আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর, চাঁদপুর-৪ আসনে মুহম্মদ শফিকুর রহমান, লক্ষ্মীপুর-৩ আসনে এ কে এম শাহজাহান কামালকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে।

মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টিকে ৩৬টি আসন দেওয়া হয়েছে বলে গতাকাল জাতীয় পার্টির একটি সূত্র  নিশ্চিত করেন। দলটি আরো কয়েকটি আসন আসা করছে বলেও জানান তিনি।এদিকে, আজ সর্বশেষ খবর অনুযায়ী ওয়ার্কার্স পার্টি পেয়েছে ৫টি আসন। তিনটি করে আসন পেয়েছে জাসদ (ইনু) ও বিকল্পধারা বাংলাদেশ, আর দুটি আসনে তরিকত ফেডারেশনের প্রার্থীদের চিঠি দেয়া হয়েছে বলে জানা গেছে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ