এমন হাসপাতাল চাই না যেখানে চিকিৎসক ও ওষুধ পাওয়া যাবেনা—-স্বাস্থ্যমন্ত্রী

editor ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ breaking midslider জাতীয়

কালের কাগজ ডেস্ক : ০৭জানুয়ারী,সোমবার ।

নতুন সরকারের নিয়োগপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, এমন হাসপাতাল চাই না যেখানে চিকিৎসক পাওয়া যাবে না, ওষুধ পাওয়া যাবে না। কোনো রোগীকে যেন বলতে না হয় মেশিন নষ্টের কারণে চিকিৎসা হয়নি।

রবিবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরি সব স্বাস্থ্যসেবা নিশ্চিতে ওয়ান স্টপ ইমারজেন্সি সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে নতুন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের সব জেলা হাসপাতালে পর্যায়ক্রমে আধুনিক ওয়ান স্টপ সেন্টার চালু করা হবে। এখন থেকে রোগীরা জরুরি বিভাগেই সব সেবা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জাহিদ মালেক স্বপন বলেন, কিছুদিন আগেও রোগীরা টিকিট কেটে চিকিৎসক দেখিয়ে হাসপাতাল ভেতরে কিছুটা দূরে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতো। এখন সেটা না করে জরুরি বিভাগেই এই সেবা পাবে।

এছাড়া তিনি বলেন, চিকিতসাকেন্দ্রে তাড়াতাড়ি রোগী চিকিৎসা না পাওয়ায় অনেক মৃত্যু হয়েছে। এই কারণেই এক ছাদের নিচে সব রোগের চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়েছে।

এসময় তিনি বলেন, যে কারণে জরুরি বিভাগ খোলা হয়েছে সেটা যেন ব্যাহত না হয় এ ব্যাপারে সবাইকে সচেতন থাকতে বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ ও হাসপাতালের কর্মকর্তা ও চিকিৎসকরা।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ