পার্বত্যাঞ্চলের উন্নয়নে সহায়তা অব্যাহত থাকবে: মার্কিন রাষ্ট্রদূত

editor ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ breaking সারাদেশ

রাঙ্গামাটি প্রতিনিধি :০৭মার্চ-২০১৯,বৃহস্পতিবার।
বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, আমরা পার্বত্য চট্টগ্রামে ইউএসএআইডির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের বিষয়ে কাজ করছি। বিশেষ করে এ অঞ্চলের পিছিয়ে পড়া ও নিম্নবিত্তদের আরো এগিয়ে নিতে আমাদের সহায়তা অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার রাঙ্গামাটিতে ইউএনডিপির বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে পেদা টিং টিং রেস্টুরেন্টে সাংবাদিকদের ব্রিফকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা এ অঞ্চলে শিক্ষা, চিকিৎসা, স্বাস্থ্য, নিরাপদ পানি সরবরাহ প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সহায়তা করে আসছি।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে এটাই তাঁর প্রথম ভ্রমণ। আগে কখনো এখানে আসা হয়নি। বাংলাদেশের সাথে আমেরিকার সম্পর্ক খুবই ভালো।’

এর আগে তিনি জেলার বরকল উপজেলার বরকল ইউনিয়নের বেগেনাছড়ি এলাকায় ইউএসএআইডি’র পার্বত্য চট্টগ্রামে পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ প্রকল্প, বার্মি কম্পোস্ট, কম্পোস্ট স্যার উৎপাদনসহ অন্যান্য প্রকল্প পরিদর্শন করেন। এ সময় গ্রামবাসী ও স্থানীয়দের সঙ্গেও কথা বলেন রাষ্ট্রদূত।

মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সফরসঙ্গী হিসেবে ছিলেন ইউএসএআইডির মিশন পরিচালক ডেরিক ব্রাউন, রাষ্ট্রদূতের স্ত্রী অ্যাডেল মিল।

এসময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাসসহ ইউএনডিপির বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ