ব্রেকিং নিউজ

পর্যায়ক্রমে সব বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন: শিক্ষামন্ত্রী

editor ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

নিজস্ব প্রতিবেদক:১৩ মার্চ -২০১৯,বুধবার।

পর্যায়ক্রমে সব বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন হল। আমরা আশা করছি পর্যায়ক্রমে সব বিশ্ববিদ্যালয়-কলেজেও ছাত্র সংসদ নির্বাচন হবে।

বুধবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে দীপু মনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠানের নিজেদের প্রস্তুতি, সিদ্ধান্তের বিষয় রয়েছে। যেহেতু এটি একটি গণতান্ত্রিক ব্যবস্থা, আমরা সেটি কারোর উপর চাপিয়ে দিতে চাই না। আমরা চাই সুন্দর পরিবেশে, সুষ্ঠুভাবে সকল প্রতিষ্ঠানে এই গণতান্ত্রিক ব্যবস্থার চর্চা হোক।

কলেজ ছাত্র সংসদ নির্বাচন বিষয়ে তিনি বলেন, আমরা চাই সকল ক্ষেত্রে এ নির্বাচন হোক। আমাদের দিক থেকে সকল সহযোগিতা অব্যাহত থাকবে।

কোচিং বাণিজ্য প্রসঙ্গে ডা. দীপু মনি বলেন, অনেক রকম কোচিং সেন্টার আছে। যারা আইএলটিএস-ভর্তি কোচিং করায় তাদের নিয়ে সমস্যা নেই। যদি কেউ বিদ্যালয়ে পড়ান না, তিনি যদি তার বাসায় কাউকে পড়ান বা স্কুলেও বাড়তি ক্লাসের ব্যবস্থা করা হয় এর মধ্যে দোষের কিছু নেই।

তিনি বলেন, সমস্যা হচ্ছে শিক্ষক তার ক্লাসে শিক্ষাদান যতখানি করার কথা বা সময় দেয়ার কথা, তা না দিয়ে তিনি যখন বাইরে কোচিং করান এবং শিক্ষার্থীদের তার কোচিংয়ে যেতে বাধ্য করান। না আসলে কখনো কখনো ফেল করানোর কথা বলেন, সেটি খারাপ। এদের চিহ্নিত করে তা বন্ধ করতে হবে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ