বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

editor ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ breaking midslider জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:২৬ মার্চ-২০১৯,মঙ্গলবার।
জাতীয় পতাকা উত্তোলন,শহীদ স্মৃতি বেদীতে শ্রদ্ধাঞ্জলী ও রক্তদানসহ নানা আয়োজনে মানিকগঞ্জে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৭টায় মানিকগঞ্জ কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন করেন স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি।

পতাকা উত্তোলনের পর স্বাস্থ্যমন্ত্রী,জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। এরপর শহীদ মিরাজ-তপন স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ পরিদর্শন করেন মন্ত্রী। দুপুরে মানিকগঞ্জ বিজয় মেলার মাঠে বীর মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত,মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যসের সংবর্ধনা দেওয়ার পর মানিকগঞ্জ পুলিশ লাইন্সে পুলিশের রক্তদান অনুষ্ঠানের উদ্ভোধণ করেন মন্ত্রী।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি, জেলা প্রশাসক এসএম ফেরদৌস,পুলিশ সুপার রিফাত রহমান শামীম,জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, বীরমুক্তিযোদ্ধা পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এ্ কর্মসূচীতে বীর মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত,মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের আড়াইশ সদস্যসের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী ও শাতাধিক মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যসের মাঝে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করেন মন্ত্রী।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেন,বাংলাদেশের রাজনৈতিক,সামজিক মুক্তির লক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করে গেছেন। যার জন্য তিনি তের বছর জেল খেটেছেন। এই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যেখানে খাবার ছিলনা,রাস্তা-ঘাট ও স্কুল কলেজ ছিলনা। সেই দেশকে তিনি একটি সুন্দর অবস্থানে নিয়ে গিয়েছিলেন। মানুষ মুক্তির সাধ পেতে শুরু করেছিল ঠিক সেই সময় যারা স্বাধীনতা চাই নাই,যারা লুণ্ঠন করেছে তার ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতা গ্রহন করেছিল। আর দেশকে পিছিয়ে নিয়ে যায় এরপর বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। আজ দেশ মধ্যম আয়ের দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়া আজ সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে।
কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ