ব্রেকিং নিউজ

ঘিওরে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ পালিত

editor ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

মোঃ সাইফুল ইসলাম  ঘিওর(মানিকগঞ্জ) থেকে:১৪ এপ্রিল-২০১৯,রবিবার।
মানিকগঞ্জের ঘিওরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাট্য আয়োজন আর শোভাযাত্রার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে আবহমান বাংলার চিরন্তন ঐতিহ্যবাহী উৎসব পহেলা বৈশাখ।

এ উপলক্ষে উপজেলা সেজেছে নতুন সাজে। পুরনোকে ভুলে নতুনকে বরণ করে নিতে উপজেলার ঘিওর ডি.এন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও উপজেলা চত্বরসহ বিভিন্ন স্থানে ভিড় করছেন শিক্ষার্থী থেকে শুরু করে সর্বস্তরের মানুষ। এ দিকে, উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখীর উদ্যোগে প্রথম এবার ডি.এন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তিন দিন ব্যাপী বৈশাখী মেলার আয়োজন থাকায় মেলায় মানুষের ভিড় বাড়ছে।
রোববার সকালে বাংলা নববর্ষ উদযাপন কমিটি-১৪২৬ এর সার্বিক ব্যবস্থাপনায় বৈশাখী শোভাযাত্রার মধ্য দিয়ে দিনব্যাপী বর্ষবরণ কার্যক্রম শুরু হয়।
বর্ণাট্য এ শোভাযাত্রায় ঢোল, খোল, করতাল আর বাঁশির বাজনার তালে তালে বর্ণিল ব্যানার, ফেস্টুন, পোস্টার, মুখোশ পরে সাধারণ মানুষ বাংলা নববর্ষকে স্বাগত জানান।
চিরায়ত বাংলার ঐতিহ্য ঘোড়া গাড়ি, ষাঁড়, রাজহাঁস, প্রজাপতি ইত্যাদির বিরাট প্রতিকৃতি শোভিত বিশাল শোভাযাত্রার নেতৃত্ব দেন নিবাহী অফিসার।
এতে নববর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী, সহকারী কমিশনার (ভু’মি) সৈয়দা সামিরা,মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎন্সা শিকদার, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মাহেলা, থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল ইসলাম, ঘিওর প্রেসক্লাবের সভাপতি মোঃ আনোয়ারুল হক,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ আতোয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক আলী ইকবাল বাহার শামীম, ঘিওর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রামপ্রসাদ সরকার দীপু,পয়লা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ হারুন-অর-রশিদ, ঘিওর ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল, প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ ইসতিয়াক আহম্মেদসহ বিপুল সংখ্যক ছাত্র/ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন।

শোভাযাত্রাটি ঘিওর ডি.এন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু করে পুরো বাজার,বাস স্ট্যান্ড প্রদক্ষিণ করে উপজেলায় এসে শেষ হয়। নির্বাহী অফিসার বর্ণাঢ্য বর্ষবরণ ও বৈশাখী মেলায় আগত সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।
এছাড়া প্রতিবারের মতো উপজেলার বিভিন্ন সংগঠন ও প্রত্যেক বিভাগ নিজ নিজ কর্মসূচি নিয়ে এবার বর্ষবরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করছে।
পহেলা বৈশাখকে উৎসবমুখর ও রঙিন করে তোলার লক্ষে ঘিওর প্রেসক্লাব আয়োজন করেছে ‘স্থাপত্যে বৈশাখ ১৪২৬’। প্রতিবারের মতো এবারও মুখোশ বানানো হয়েছে। ছাত্রছাত্রীদের সৃজনশীল প্রয়াসে ফানুস উৎসব, র‌্যালি, ঘুড়ি উৎসব, চিত্রকর্ম প্রদর্শনী, বৈশাখী মেলা, খেলার আসর, পুতুল নাচ,বায়োস্কপ,লাঠি খেলা,জারিগান,লালন গীতি,পুথিপাঠ প্রভুতি থাকছে বৈশাখী মেলায় নির্বাহী অফিসারের পক্ষ থেকে।
এছাড়া বিকেল ৪ টায় ঘিওর ডি.এন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বৈশাখী মেলা মঞ্চে চ্যানেল আই এর সেরা কন্ঠ ঝিলিক ও স্থানীয় শিল্পীবৃন্দের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ