যারা শপথ নিচ্ছেন, তারা গণদুশমন: গয়েশ্বর

editor ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

নিজস্ব প্রতিবেদক :২৫ এপ্রিল ২০১৯,বৃহস্পতিবার।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা শপথ নিয়েছেন বা নিবেন, তারা গণদুশমন হিসেবে বিবেচিত হবেন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে গণমাধ্যমবিরোধী কালো আইন বাতিল, সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি একথা বলেন।

গয়েশ্বর বলেন, ‘যারা আওয়ামী লীগ করেন, তাদেরও ৫ শতাংশ মানুষ জাতীয় নির্বাচনে ভোট দিতে পারেননি।’

তিনি বলেন, ‘দলের আদর্শ, দলের সিদ্ধান্ত এবং নেত্রীকে জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকেন বা ভবিষ্যতে কেউ নেন, তিনি জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা হারাবেন। এরা গণদুশমন। এদের বিচার জনগণই সময়মতো করবে।’

বিএনপির এই নেতা বলেন, ‘আমাদের দলের সিদ্ধান্ত সংসদে যাব না। যদি কেউ দলের সিদ্ধান্ত অমান্য করে সংসদে যান, তিনি দলের লোক হিসেবে গণ্য হবেন না।’

ঠাকুরগাঁও-৩ আসনের বিএনপি নেতা জাহিদুর রহমানের শপথের বিষয়ে গয়েশ্বর বলেন, ‘আমরা এই শপথ গ্রহণে ক্লান্ত নয়। ভীতও নই।’

আয়োজক সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত ইবনে মঈনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, নিতাই চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবীব, নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।

সম্প্রতি সংবাদ