ব্রেকিং নিউজ

জাতীয় প্রশ্নে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ

editor ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ breaking midslider জাতীয়

নিজস্ব প্রতিবেদক: ৩০ এপ্রিল ২০১৯,মঙ্গলবার।
জাতীয় যেকোনো প্রশ্নে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। মঙ্গলবার (৩০ এপ্রিল) মিরপুর সেনানিবাসের ২৫ এডি রেজিমেন্ট আর্টিলারির প্রশিক্ষণ মাঠে সেনাবাহিনীর গোলন্দাজ এবং বীর রেজিমেন্টের চারটি ইউনিটের রেজিমেন্ট কালার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

জেনারেল বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ও অবকাঠামোগত উন্নয়নে অবদান রেখে চলেছে সেনাবাহিনী। দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেও অন্তর্ভুক্ত অবদান রাখছে। একই ধারায় জাতীয় যেকোনো প্রয়োজনে সদা প্রস্তুত থাকতে হবে। সেনাবাহিনীর সকলকে দেশমাতৃকার যেকোনো প্রয়োজনে এগিয়ে আসতে হবে। বর্তমানে সেনাবাহিনীর সক্ষমতা বাড়ানোর কাজ চলছে বলেও জানান সেনাপ্রধান।

উল্লেখ্য, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবজনক। সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ইউনিটগুলোকে রেজিমেন্টাল কালার দেয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার চারটি ইউনিট কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে। এ ইউনিটগুলো হলো ৫ এডি রেজিমেন্ট আর্টিলারি, ২৫ এডি রেজিমেন্ট আর্টিলারি, ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ১৬ বীর।

সম্প্রতি সংবাদ