ব্রেকিং নিউজ

মানিকগঞ্জের ৩২ মেধাবী দু:স্থ শিক্ষার্থী পেল ৩ লাখ ৮৪ হাজার টাকা শিক্ষা বৃত্তি

editor ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ৩০ এপ্রিল
মানিকগঞ্জের ৩২ মেধাবী দু:স্থ শিক্ষার্থী পেল ৩ লাখ ৮৪ হাজার টাকা শিক্ষা বৃত্তি। পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর সহযোগিতায় এই বৃত্তি প্রদান করে বেসরকারী উন্নয়ন সংস্থা-এসোসিয়েশন ফর রুরাল এডভান্সমেন্ট ইন বাংলাদেশ (আরব)।

মঙ্গলবার সকালে আরব মিলনায়তের আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এই বৃত্তির চেক তুরে দেন অতিরিক্ত জেরা প্রশাসক (সার্বিক) মোঃ বাবুল মিয়া। এর আগে আরবের নির্বাহী পরিচালক এ এস এম নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও আরো বক্তব্য রাখেন সংগঠনটির পরিচালক সুফিয়া খাতুন, ডেপুটি ম্যানেজার এরশাদ আলী, প্রকল্প কর্মকর্তা আব্দুল বারেক, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, তাদের অভিভাবক ও আরবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি বাবুল মিয়া বলেন, শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি সাধারণ জ্ঞান অর্জন করতে হবে। শুধু পরীক্ষায় ভাল ফলাফল লাভ করলেই চলবে না। কেননা দেশে যে পরিমাণ শিক্ষার্থী উচ্চ শিক্ষা লাভ করছে সেই পরিমাণ কর্মসংস্থানের ব্যবস্থা নেই। কাজেই চলমান প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তাকে অবশ্যই সব বিষয়ে পারদর্শী হতে হবে।

তিনি আরো বলেন, দেশে কারিগরি দক্ষতা সম্পন্ন লোকের অভাব রয়েছে। একরাণে প্রতিবছর বিদেশীরা এদেশ থেকে প্রায় ৫ হাজার কোটি টাকা নিয়ে যাচ্ছে। ক্রমবর্ধমান শিক্ষিত জনগোষ্ঠীকে মানব সম্পদে রুপান্তিরিত করতে হলে তাদেরকে অবশ্যই কারিগরি শিক্ষা গ্রহণ করতে হবে।

মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় আরবের সদস্যদের পরিবারের মধ্য থেকে মেধা অনুযায়ী এবছর ৩২ জনকে ১২ হাজার করে মোট ৩ লাখ টাকা প্রদান করে সংগঠনটি।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ