ফণীর প্রভাবে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

editor ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ breaking midslider সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:0৩ মে ০৩, ২০১৯ ,শুক্রবার।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। শুক্রবার (৩ মে) বেলা ৩টা থেকে এই রুটে চলাচলকারী সব ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আজমল হোসেন এবং পাটুরিয়া ঘাটের ফেরি মেরামত কারখান মধুমতির নির্বাহী প্রকৌশলী এনামুল হক অপু একথা জানিয়েছেন।

পাটুরিয়া ফেরি সেক্টরের ব্যবস্থাপক (বাণিজ্য) সালাউদ্দিন হোসেন জানান, ঘাটে আটকে থাকা যানবাহন পারাপারের জন্য সীমিত আকারে ফেরী চলাচল অব্যাহত ছিল। পরে শুক্রবার বিকাল ৩টা থেকে দুর্ঘটনা এড়াতে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

তিনি জানান, পাটুরিয়া ঘাটে এ মুহূর্তে প্রায় ৫০টি যাত্রীবাহী বাস ও ১০০ পণ্যবাহী ট্রাক আটকে আছে। এছাড়া ফেরিগুলো নিরপদ স্থানে নোঙর করে রাখা হয়েছে।

বৃহস্পতিবার থেকে ফণীর কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ জানান, ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ রয়েছে। সর্বশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলে চার শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এসব যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ