ফণী মোকাবিলায় সরকারের কোনো ব্যবস্থাপনা নেই: রিজভী

editor ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

নিজস্ব প্রতিবেদক:০৪  মে ২০১৯.শনিবার।

ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সরকারের কোনো ব্যবস্থাপনা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক প্রতীকী অনশনে তিনি এ মন্তব্য করেন।

তাঁতী দল আয়োজিত এ অনশন বেলা ১১টায় শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবিতে এ অনশন কর্মসূচি পালন করা হয়।

রিজভী বলেন, ঘূর্ণিঝড় ফণীতে এ পর্যন্ত ১৫ জন মানুষ মারা গেছেন। কিন্তু মারা যাওয়ার কথা ছিল না। আশ্রয় কেন্দ্রগুলোতে হাজার হাজার মানুষ রাখা হয়েছে। কিন্তু সেই হাজার হাজার মানুষের জন্য রান্না করার কোনো ব্যবস্থা নেই। এই ব্যবস্থা কে করবে? সরকারকেই করতে হবে। কিন্তু সরকার ও প্রধানমন্ত্রীর কোনো ব্যবস্থাপনা নেই। অথচ সরকারের মন্ত্রী-এমপিরা বড় বড় কথা বলছেন!

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এজন্য রাস্তায় নামতে হবে। সরকার যদি মুক্তি না দেন তাহলে গণতন্ত্র ও বেগম জিয়াকে মুক্ত করতে রাজপথে নামতেই হবে।

রিজভী বলেন, দেশে এক ব্যক্তির শাসন চলছে। আর তার ইচ্ছায় বাঁচা-মরা নির্ভর করছে।

তিনি বলেন, কারাগারে খালেদা জিয়ার জীবন নিয়ে আমরা শঙ্কায় আছি। কারণ তিনি অসুস্থ। তাকে ধুকে ধুকে মৃত্যুর দিকে ঢেলে দেওয়া হচ্ছে। তাই সরকারকে বলবো, সুস্থভাবে বাঁচার জন্য বেগম জিয়াকে মুক্তি দিন।

তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনশনে অংশ নেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক বাহাউদ্দিন বাহার, ড. কাজী মনিরুজ্জামান মনিরসহ সংঠনের নেতাকর্মীরা প্রমুখ।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ