ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে ঘূর্ণিঝড়ের আগাম আভাস পেয়েছিলাম’

editor ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ breaking midslider জাতীয়

নিজস্ব  প্রতিবেদক:০৪ মে ২০১৯,শনিবার।

সরকারের পাশাপাশি আওয়ামী লীগের পক্ষ থেকে দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শনিবার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফণীর ক্ষয়ক্ষতি মোকাবিলায় দলীয় মনিটরিং সেলের সর্বশেষ অবস্থা জানাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হানিফ এসব কথা বলেন।

হানিফ বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে আমরা ঘূর্ণিঝড়ের আগাম আভাস পেয়েছিলাম। সে আভাস পাওয়া মাত্রই প্রধানমন্ত্রীর নির্দেশনায় সব ধরনের প্রস্তুতি নেয় প্রশাসন। পাশাপাশি দলীয়ভাবে আওয়ামী লীগও ক্ষয়ক্ষতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছিলো।

তিনি জানান, প্রধানমন্ত্রীও লন্ডন থেকে সার্বক্ষণিক খোঁজখবর রেখেছেন। তিনি এ ঘটনায় বড় ধরনের ক্ষতি না হওয়ায় আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন।

এসময় বিএনপির সমালোচনা করে হানিফ বলেন, জ্ঞানের অপর্যাপ্ততার কারণেই অব্যবস্থাপনা কথা বলে নির্লজ্জ মিথ্যাচার করছে বিএনপি। জনবিচ্ছিন্ন হয়ে পড়ায় নিজেদের ব্যর্থতা ঢাকতে রাজনৈতিক মিথ্যাচারে মেতেছে বিএনপি। জনগণ এসবে বিভ্রান্ত হবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এ কে এম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী রায়, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ