ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে গল্পকার জান্নাতুল ফেরদৌসী রচিত ‘স্মৃতির বিকেল’ বইয়ের মোড়ক উম্মোচন

editor ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ জাতীয়

মানিকগঞ্জ প্রতিনিধি:০৫ মে-২০১৯,রবিবার।
মানিকগঞ্জে গল্পকার জান্নাতুল ফেরদৌসী রচিত ‘স্মৃতির বিকেল’ বইয়ের মোড়ক উম্মোচন করা হয়েছে। রবিবার দুপুরে মানিকগঞ্জ জেলা শহরের একটি রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে এই বইয়ের মোড়ক উম্মোচন করেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর আলম বিশ^াস।

শিক্ষকদের জন্য অনলাইনভিত্তিক সংগঠন টিচার্স ড্রীম আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিচার্স ড্রীমের এডমিন রোজিনা মাহমুদ। সংগঠনটির এডমিন স¤্রাট এম রাব্বির পরিচালনায় অনুষ্ঠিত এই মোড়ক উম্মোচন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গল্পকার জান্নাতুল ফেরদৌসী, তার স্বামী বিশিষ্ট ব্যবসায়ী মহিদুর রহমান, মোহাম্মদ আসাদ স্মৃতি পরিষদের সভাপতি সামসুল হক সুর্য, টিচার্স ড্রীমের উপদেষ্ট আবুল হোসেন, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হারুন অর রশীদ ও নুরুল ইসলাম, দিশারী’র সভাপতি হাসান শিকদার প্রমুখ।

বক্তারা বলেন, বই মানুষকে আলোকিত করে। কিন্তু বর্তমান প্রজন্মের ছেলে-মেয়েরা বই পড়তে চায় না। তারা মোবাইল ও ইন্টারনেটের দিকে ঝুকে পড়েছে। এসব বিষয়ে অভিভাবকদের খেয়াল রাখতে হবে যাতে সন্তানরা বই পড়ার অভ্যাস করে। লেখক ও কবিদের আকর্ষণীয় বিষয়ের ওপর লিখতে হবে, যাতে পাঠকরা বই পড়ে আনন্দ পায় এবং অভিজ্ঞতা অর্জন পাশাপাশি তার বিভিন্ন বিষয়ে শিক্ষা গ্রহণ করতে পারে।

গল্পকার জান্নাতুল ফেরদৌসী তার বইয়ে তুলে ধরেছেন, শত দু:খ-কষ্ট, অভাব-অনটনের মাঝেও একজন মানুষকে সজীব ও উজ্জীবীত রাখতে পারে একমাত্র ভালবাসাবোধ।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ