হুমকিপ্রাপ্তদের বিশেষ নিরাপত্তা দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

editor ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

নিজস্ব প্রতিবেদক :০৫ মে ২০১৯,রবিবার।

ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, ঘাতক দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালকে বিশেষ নিরাপত্তা দেয়া হবে।

রোববার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, যেসব বাংলাদেশি নাগরিক সন্ত্রাসী গোষ্ঠীদের কাছ থেকে অভিযোগ পেয়েছেন, তাদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের পেছনে স্থানীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্র ছিল, এখনো আছে। জঙ্গিবাদ দমন করা গেলেও এর মূল উৎপাটন করা সম্ভব হয়নি। তারাই মাঝেমধ্যে এই ধরণের হুমকি-ধামকি দিচ্ছে।

আসাদুজ্জামান খান আরো বলেন, এদের হুমকি বাংলাদেশের মানুষ ভয় পায় না। কারণ এ দেশের মানুষ আন্দোলন সংগ্রাম করেই এ পর্যন্ত এসেছে।

জঙ্গিবাদের ঝুঁকি মোকাবিলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা সমন্বিতভাবে কাজ করছে বলেও জানান মন্ত্রী।

প্রসঙ্গত, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, ঘাতক দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালকে সম্প্রতি প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

আন্তর্জাতিক জঙ্গিবাদ সমর্থিত টেলিগ্রামভিত্তিক অনলাইন ম্যাগাজিন লোনউলফে হত্যার জন্য টার্গেট হিসেবে তাদের নাম উল্লেখ করা হয় বলে জানা গেছে।

ওই ঘটনায় ধানমন্ডি থানায় শনিবার সুলতানা কামাল ও রোববার দুপুরে মুনতাসীর মামুন জিডি করেছেন

জিডিতে তারা হত্যার হুমকি সম্বলিত স্ন্যাপশর্ট সংযুক্ত করেছেন। সেগুলো পুলিশ যাচাই-বাছাই করে দেখছে। এরপরই বলা সম্ভব হবে, ঠিক কারা তাদেরকে এই হুমকি দিয়েছে।

সম্প্রতি সংবাদ