ভুলের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত বিএনপি রাজনীতিতে ক্যান্সার ছড়াচ্ছে, মানছেন বিশেষজ্ঞরাও

editor ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ জাতীয়

নিজস্ব প্রতিবেদক:১২ মে-২০১৯,রবিবার।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাই হয়েছে একটা ভুল রাজনীতির মধ্য দিয়ে। কোনো কালে সুষ্ঠু বা ভালো রাজনীতি করার নজির নেই বিএনপির।

সোমবার (০৬ মে) কুষ্টিয়া স্টেডিয়ামে আয়োজিত মাদক বিরোধী সমাবেশে তিনি এ কথা বলেন। এদিকে হানিফের বক্তব্যকে যথার্থ মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিএনপির কারণে দেশের রাজনীতি কলুষিত হয়েছে এবং রাজনীতিতে তরুণরা আগ্রহ হারাচ্ছেন বিএনপির নষ্ট রাজনীতির সাক্ষী হয়ে। বিএনপি দেশের রাজনীতিতে ক্যান্সার ছড়াচ্ছে বলেও মনে করেন তারা। একাধিক রাজনৈতিক বিশ্লেষকদের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

বিএনপির নেতিবাচক রাজনীতির বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, দেশের রাজনীতিকে কলুষিত করেছে বিএনপি-জামায়াত। তাদের অসৎ রাজনীতির জন্য তরুণ প্রজন্ম রাজনীতির প্রতি আগ্রহ হারাচ্ছে। অগণতান্ত্রিক ভাবে জন্ম নেওয়া বিএনপি গণতন্ত্রের বড় শত্রু। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও ক্ষমতা দখলের নীতিতেই তাদের রাজনীতি টিকে আছে।

তিনি আরো বলেন, রাজনৈতিক দুর্বৃত্তায়ন, বিধ্বংসী রাজনীতির জনক বিএনপি। সুতরাং এই বিএনপি-জামায়াত দোসরদের রাজনীতিতে বয়কট করা উচিত। অবশ্য একাদশ সংসদ নির্বাচনে দেশবাসী তাদের ঘৃণা ভরেই বয়কট করেছে, যার কারণে তাদের এমন অধঃপতন ঘটেছে।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একজন পলিটব্যুারোর সদস্য বলেন, হানিফ যা বলেছেন-তা শতভাগ সত্য। অসাম্প্রদায়িক বাংলাদেশে হিংসার রাজনীতির যাত্রা শুরু হয়েছে বিএনপি-জামায়াতের হাত ধরে। এই হিংসাই ডুবিয়েছে বিএনপিকে। প্রতিহিংসা, অবিশ্বাস ও ক্ষমতার লোভের কারণে বিএনপি নিয়ন্ত্রণাধীন জোটগুলো ভাঙ্গছে। সুতরাং দেশের রাজনীতির জন্য বিএনপি যে ক্যান্সার, সেটি বার বার প্রমাণিত হচ্ছে।

সম্প্রতি সংবাদ