টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

editor ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ breaking খেলাধুলা

কালের কাগজ  ডেস্ক:১৭ মে  ২০১৯,শুক্রবার।
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ডাবলিনে বাংলাদেশ সময় ৩.৪৫ মিনিটে শুরু হয়েছে ম্যাচটি।

এশিয়া কাপ ও ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে এর আগে যে ৬টি ফাইনাল খেলেছে বাংলাদেশ, প্রতিবারই মাঠ ছাড়তে হয়েছে হার নিয়ে। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এটা বাংলাদেশের সপ্তম ফাইনাল। মানে লাকি ফাইনাল। এই ‘লাকি ফাইনালে’ মাশরাফিরা সত্যিই সৌভাগ্যের ফুল ফোটাতে পারে কি না, সেটিই এখন দেখার।

এই টুর্নামেন্টে বাংলাদেশ শুরু থেকেই দাপট দেখাচ্ছে। অপরাজিত থেকে ফাইনালে উঠেছে তারা। ফাইনালের পথে ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে দুইবার। আয়ারল্যান্ডকে একবার। দলটির সাথে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল।

তবে ফাইনালে বাংলাদেশের জন্য বড় ধাক্কা সাকিব আল হাসানের অনুপস্থিতি। আয়ারল্যান্ডের বিপক্ষে পিঠে চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয় তাকে। যদিও চোট খুব একটা গুরুতর নয়, তবু আজ দলের সহ অধিনায়ককে পাচ্ছেন না টাইগার বাহিনী। এ নিয়ে টানা ৩ ফাইনালে সাকিবকে ছাড়া মাঠে নামছে বাংলাদেশ।

এছাড়া বাদ পড়েছেন রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী। গত ম্যাচে ৫ উইকেট নিয়েও একাদশের বাইরে থাকতে হচ্ছে রাহীকে। সাকিবের অনুপস্থিতিতে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেললেও ফাইনালে জায়গা হয়নি লিটন দাসের। দলে ফিরেছেন মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দীন। পেস আক্রমণে ফিরেছেন মোস্তাফিজুর রহমান।

একাদশ :

বাংলাদেশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদী হাসান মিরাজ। মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ : সুনিল আমব্রিস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলি নার্স, কেমার রোচ, র‌্যামন রেইফার, শ্যানন গ্যাব্রিয়েল।

সম্প্রতি সংবাদ