ব্রেকিং নিউজ

বেগম জিয়ার মুক্তির দাবিতে রিজভীর ঝটিকা মিছিলে বিরক্ত মওদুদ!

editor ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ জাতীয়

নিজস্ব প্রতিবেদক:২৭ মে-২০১৯,সোমবার।

বেগম জিয়ার মুক্তির দাবিতে যখন বিএনপি নেতৃত্ব অসফল, সেখানে ঝিমিয়ে পড়া আন্দোলন চাঙ্গা করতে প্রায় প্রতিদিনই বিভিন্ন ইস্যুতে মিছিল করছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

এদিকে, গ্রেফতার আতঙ্কে পড়ে সিনিয়র নেতারা যখন আন্দোলন করতে ভয় পাচ্ছেন, তখন সকল ভয়-ভীতি অতিক্রম করে ঝটিকা মিছিল করে কেন্দ্র ও লন্ডনের দৃষ্টি আকর্ষণের ক্রমাগত চেষ্টা করছেন রিজভী আহমেদ। তবে রিজভী আহমেদের দুঃসাহসিকতা প্রশংসা করা বাদ দিয়ে তার কঠোর সমালোচনায় মেতেছেন দলটির সিনিয়র নেতৃবৃন্দ।

রিজভী আহমেদের ঝটিকা মিছিলের বিষয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, রিজভী যা করছেন তা দুঃসাহসিক, এটি কখনোই প্রশংসার দাবি রাখে না। আমরা আইনি প্রক্রিয়ায় ম্যাডামকে মুক্ত করতে চাই। কারণ আন্দোলন করে বেগম জিয়ার মুক্তি আদায় করার মতো সাংগঠনিক শক্তি ও সামর্থ্য এই মুহূর্তে দলের নেই। সুতরাং ঝটিকা মিছিল করে খুব বেশি লাভবান হওয়া যাবে না।

তিনি আরো বলেন, রিজভী সম্ভবত লন্ডনের দৃষ্টি আকর্ষণ করতে দীর্ঘ নীরবতা ভেঙ্গে ২০-২৫ জন নিয়ে মিছিল করার চেষ্টা করছেন। সিনিয়র কারো সাথে পরামর্শ না করেই তিনি এসব করছেন। তাই মিছিলের নামে যদি বিশৃঙ্খলা করা হয়, তবে এর দায়িত্ব বিএনপি নিবে না।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে রিজভী আহমেদ বলেন, অন্যের কাজের সমালোচনা করা খুবই সহজ। আমার নেতৃত্বে মিছিল হলে সিনিয়রদের সমস্যা হয়। তাই বলব, দোষারোপ ও সমালোচনা না করে ম্যাডামের মুক্তির জন্য সকলের মিছিল করা উচিত। হোক সেটা ২০-২৫ জনের মিছিল।

তিনি আরো বলেন, ম্যাডাম জেলে যাওয়ার পর বিএনপির কোন সিনিয়র নেতা তার মুক্তি চেয়ে মিছিল করেননি। উনারা আছেন মানববন্ধন, অনশন আর ঘরের মধ্যে বক্তৃতার নামে গলাবাজির মধ্যে। এসব করে লাভ হবে না। মাঠে নামতেই হবে। মিছিল করলেই বেগম জিয়ার মুক্তি আন্দোলন গতি পাবে। এছাড়া সম্ভব না। সমালোচনা না করে তাই মিছিলে আসুন।

সম্প্রতি সংবাদ