ব্রেকিং নিউজ

নিরাপদে যাতায়াতে জন্য প্রস্তুত দেশের সকল নৌপথ…….. নৌ প্রতিমন্ত্রী

editor ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিবেদক: ২৯ মে-২০১৯,বুধবার।
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো যাত্রী ও যানবাহন পারাপারের জন্য পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটসহ সকল নৌপথে সকল নেওয়া গ্রহন করা হয়েছে। আশা করছি এবার ঈদে নিরাপদ ও নির্বিগ্নে যাত্রীরা ফেরি ও লঞ্চ পারাপার হতে পারবে। ফেরি সংখ্যা বাড়ানো হয়েছে। প্রতিটি নৌপথ সচল রাখা হয়েছে এবং ফেরির সংখ্যারও বাড়ানো হয়েছে। আশা করছি এবার ঈদে ঘরমুখো যাত্রী নিরাপদে বাড়ি পৌছাতে পারবে। বুধবার সকালে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট পরিদর্শনে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, নৌপথের পাশাপাশি মহাসড়কগুলো যানজট মুক্ত রাখার বিষয়েও পদপে নেয়া হয়েছে। সকলের সহযোগিতায় অনান্য বছরের তুলনায় এবছর ঈদ যাত্রা অনেক বেশী নিরাপদ ও স্বাচ্ছন্দ হবে।

তিনি আরও বলেন, নির্বাচনী ইশতিহারে আমার ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরী করার কথা দিয়েছিলাম। সেভাবে কাজ করে যাচ্ছি। আগামীতে নৌপথগুলো সুগম করার জন্য আরো বড় পদপে নেয়া হবে।

পাটুরিয়া ফেরিঘাট পরিদর্শন শেষে বিকেল সাড়ে তিনটার দিকে শিবালয় উপজেলার সড়ক ভবনের রেস্ট্র হাউজের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় নৌ পরিবহন প্রতিমন্ত্রী ছাড়াও স্থানীয় সংসদ সদস্য এএম নাঈমূর রহমান দূর্জয়,নৌপরিবহন মন্ত্রনালয়ের সচিব মো.আবদুস সামাদ,বিআইডব্লিউটিসির চেয়ারম্যান প্রনয় কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান মাহবুব উল ইসলাম,পুলিশ সুপার রিফাত রহমান শামীম,জেলা আ’লীগের যুগ্ম- সাধারন বদরুল ইসলাম খান বাবলু,উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি রেজাউর রহমান জানু,উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ,সাধারন সম্পাদক মো: আব্দুল কুদ্দুস,স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগনসহ সকল সহযোগী সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে প্রতিমন্ত্রী রাজবাড়ি জেলার দৌলতদিয়া ফেরিঘাট পরিদর্শনে যান। বর্তমান পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করছে। কিন্তু ঈদ উপল্েয ফেরির সংখ্যা বাড়িয়ে ২০টি করা হয়েছে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ