আর্থসামাজিক মুক্তির লক্ষ্যে শহীদ রাষ্ট্রপতি জিয়া ঘোষিত ১৯ দফা বাস্তবায়ন করবে ছাত্রদল

editor ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:২৯ মে২০১৯,বুধবার।
দেশের আর্থসামাজিক মুক্তির লক্ষ্যে শহীদ রাষ্ট্রপতি জিয়া ঘোষিত ১৯-দফা বাস্তবায়ন করবে ছাত্রদল। বুধবার মানিকগঞ্জ জেলা শহরের বান্দুটিয়া মসজিদ এলাকায় জাতীয়তাবাদী ছাত্রদল মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদৎ বার্ষিকী, খালেদা জিয়ার মুক্তি এবং ইয়াতীম শিশুদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিলে এই অঙ্গিকার ব্যক্ত করলেন দলটির সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা।

জেলা ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতা-কর্মীদের মিলনমেলায় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র আহবায়ক অ্যাডভোকেট জামিলুর রশীদ খান, সদস্য-সচিব এস এ জিন্নাহ কবীর, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ ডাবলু, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আতাউর রহমান আতা, যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট আজাদ হোসেন খান, আ ফ ম নূরতাজ আলম বাহার, মোতালেব হোসেন, ড. খোন্দকার আকবর হোসেন বাবলু, তোজাম্মেল হক তোজা, মাকসুদুর রহমান মুকুল, জেলা যুবদলের সভাপতি কাজী রায়হান উদ্দিন টুকু, সাধারণ সম্পাদক কাজী মোস্তাক হোসেন দীপু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শরীফ ফেরেদৌস, জেলা যুবদলের সহ-সভাপতি রিয়াজ মাহমুদ হারেজ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রিন্স, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাসুদ পারভেজ, সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আশিকুর রহমান খান রামিল, সাবেক সাংগঠনিক সম্পাদক জিন্নাহ খান জিন্নাহ, বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি শিপু হায়দার, সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান তপুসহ জেলা কমিটির নেতৃবৃন্দ।

জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল ইসলাম সজীবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুরশাদ উল ইসলাম জ্যাকির সঞ্চালনায় এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপি, যুবদল, পেশাজীবীদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা এবং স্বাধীনতার ঘোষক। মুক্তিযুদ্ধে তার ছিল অসামান্য অবদান। শহীদ জিয়া আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার আদর্শ আছে দেশের লাখো মানুষের অন্তরে। শহীদ জিয়া ঘোষিত ১৯ দফা বাস্তবায়ন হলেই উন্নত হবে এবং দেশের মানুষ শান্তি পাবে। কাজেই ১৯ দফা বাস্তবায়নের মাধ্যমে গনতন্ত্র ও দেশ রক্ষা আন্দোলনে ছাত্রদলকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানসহ অগণিত নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, সকল রাজবন্দীদের মুক্তির দাবী জানান তারা। আলোচনাসভাশেষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সাবেক ও বর্তমান নেতা-কর্মীদের মিলন মেলায় পরিণত হয়।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ