ব্রেকিং নিউজ

তারেকের পাঠানো ঈদ উপহারেও দুর্নীতির অভিযোগ, সন্দেহের তীর রিজভীর দিকে!

editor ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ জাতীয়

নিজস্ব প্রতিবেদক:৩১ মে-২০১৯,শুক্রবার।

স্বজনপ্রীতি ও নানাবিধ অনিয়মের কারণে বিএনপির রাজনীতি করায় ক্ষতিগ্রস্ত নেতাদের পরিবারকে ঈদের উপহার পাঠিয়েও সমালোচনার শিকার হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বুধবার (২৯ মে) থেকে শুরু হওয়া এই উপহার বিতরণ নিয়ে নানা অনিয়ম, স্বজনপ্রীতি ও চাঁদাবাজির অভিযোগও পাওয়া গেছে। এছাড়া উপহার সামগ্রী হিসেবে নিম্নমানের পণ্য বিতরণ করায় দলটির ভারপ্রাপ্ত নেতার কঠোর সমালোচনায় মেতেছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা। বিএনপির দু’জন সিনিয়র নেতার সঙ্গে কথা বলে ঈদ উপহার বিতরণের কেলেঙ্কারির বিষয়ে বিস্তারিত জানা গেছে।

এই বিষয়ে কিছুটা বিরক্তি প্রকাশ করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, তারেক রহমানের নির্দেশে ক্ষতিগ্রস্ত বিএনপি নেতাদের উপহার দেয়ার নামে বিভিন্ন অভিযোগ আমার কানে এসেছে। অনেকেই উপহার পৌঁছে দিতে গিয়ে চাঁদাবাজিরও চেষ্টা করেছেন বলে জানতে পেরেছি। এগুলো দলের ও কর্মীদের জন্য খুবই অস্বস্তিকর ও অপমানজনক। শুনেছি, দলের কয়েকজন সিনিয়র নেতা উপহার বিতরণ সংক্রান্ত দুর্নীতিতে জড়িত রয়েছেন।

তিনি আরো বলেন, তারেক রহমানের নির্দেশ ছিল- উপহার বিতরণের সময় কোনো রকম স্বজনপ্রীতি ও দুর্নীতি করা যাবে না। অথচ খবর পেয়েছি, বগুড়া সদর, চট্টগ্রাম মহানগর এবং মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন ইউনিটে উপহার বিতরণ করতে গিয়ে ছাত্রদল ও যুবদলের ছেলেরা স্বজনপ্রীতি ও কিছুটা চাঁদাবাজির চেষ্টা করেছে। এছাড়া উপহার সামগ্রীর মান নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। অনেকেই নাকি অভিযোগ করেছেন যে, ভালো ভালো উপহার সামগ্রী রেখে দিয়ে নিম্নমানের পণ্য নেতা-কর্মীদের বাড়িতে পাঠানো হয়েছে। এই অভিযোগগুলো যদি সত্যি হয়, তবে দলের প্রতি আস্থা হারাতে পারেন তৃণমূল নেতৃবৃন্দ।

বিষয়টি ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী তালিকা ধরে ধরে নেতা-কর্মীদের বাড়ি বাড়ি উপহার পাঠানোর ব্যবস্থা করেছি। এত বড় আয়োজন সফল করতে গেলে কিছুটা ভুল-ত্রুটি হতেই পারে। তবে উপহার নিয়ে চাঁদাবাজির অভিযোগ আমারও কানে এসেছে।

তিনি আরো বলেন, অনেকেই অভিযোগ করেছেন যে উপহার বিতরণের অনিয়মে আমারও হাত রয়েছে। আমার সম্মানহানি করতে দলের কিছু হিংসুক নেতা মিথ্যাচার করছেন। আমি গরীবের সম্পদ লুট করার মতো মানুষ নই।

সম্প্রতি সংবাদ