ব্রেকিং নিউজ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় রিজভীর নেতৃত্বে মিছিল

editor ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক:৩১ মে ২০১৯, শুক্রবার।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার নয়াপল্টন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রিজভী বলেন, বিএনপিকে ভাঙার সরকারের কোনো অপচেষ্টাই সফল হয়নি। ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ব্যালটে সিল মেরে সরকার গঠন করেও আওয়ামী লীগের স্বস্তি নেই। দেশ-বিদেশে বিতর্কিত সেই নির্বাচন বৈধতা পায়নি। তাই বিভিন্ন সংস্থা দিয়ে সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কুৎসা রটানোর অপচেষ্টা করছে। কিন্তু তাতে লাভ হয়নি।

কিছু কিছু গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, সম্প্রতি লক্ষ্য করা গেছে কিছু কিছু গণমাধ্যম সরকারের ইন্ধনে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে এমনকি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নিয়েও নেতিবাচক সংবাদ প্রকাশ করছে। দলের নেতৃত্ব নিয়েও নানা রকম সংবাদ প্রকাশ করছে।

রিজভী বলেন, সরকার আদালতকে ব্যবহার করে খালেদা জিয়াকে মিথ্যা বানোয়াট ও সাজানো মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছে। আওয়ামী লীগ সরকার চেয়েছিল খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখে বিএনপিকে নিঃশেষ করতে। কিন্তু সরকারের সে চেষ্টা ব্যর্থ হয়েছে। লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে হাজার হাজার মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে, গ্রেফতার করে, নির্যাতন করে, গুম করে, খুন করেও বিএনপি নেতাকর্মীদের দমানো যায়নি।

বিএনপি নেতাকর্মীরা সদা খালেদা জিয়ার নেতৃত্ব অনুভব করেন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, কারাবন্দি থাকলেও দেশব্যাপী বিএনপির লাখ লাখ নেতাকর্মী দেশনেত্রী খালেদা জিয়ার উপস্থিতি অনুভব করেন।

মিছিলে অংশ নেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য টিএস আইয়ুব, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি আলমগীর হোসেন সোহান, সহসাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মিঠু, সহসাংগঠনিক সম্পাদক কাজী ইফতে খায়রুজ্জামান শিমুল, ছাত্রদল নেতা জিসান, সুমন হোসেন প্রমুখ।

সম্প্রতি সংবাদ