ব্রেকিং নিউজ

গৎবাঁধা সমালোচনা করে নিজেদের হাস্যস্পদ করবেন না: বিএনপিকে তথ্যমন্ত্রী

editor ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক : ৩১ মে, ২০১৯,শুক্রবার।
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দেশের মানুষ ও বিশ্ব দেশের বিস্ময়কর উন্নয়নের প্রশংসা করলেও বিএনপি’র চোখে তা ধরা পড়ে না। প্রতিদিন অকারণ সমালোচনা করাই তাদের অভ্যাসে পরিণত হয়েছে। আমি বলবো, এরকম গৎবাঁধা সমালোচনা করে নিজেদের হাস্যস্পদ করে তুলবেন না।’

৩১ মে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে শুক্রবার সকালে রাজধানীর প্রেসক্লাবে মাদকবিরোধী সংগঠন মানস আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক রাজনীতি প্রসঙ্গে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘গঠনমূলক সমালোচনার প্রয়োজন আছে, আমরা সমালোচনাকে সমাদৃত করি, কিন্তু অন্ধ ও অসদুদ্দেশ্যমূলক সমালোচনা কখনো মঙ্গল বয়ে আনেনা। একটা গোষ্ঠী সবসময় সমালোচনা করার জন্যই সমালোচনা করে। যার কোনো অর্থ নেই। গতকাল মীর্জা ফখরুল বলেছেন, বাংলাদেশে নাকি দুর্নীতি-দুঃশাসন চলছে। প্রকৃতঅর্থে সুশাসন আছে বলেই দেশ আজ অর্থনৈতিক-সামাজিক সকল সূচকে পাকিস্তানসহ বহুদেশকে এমনকি কিছুক্ষেত্রে ভারতকেও পেছনে ফেলে এগিয়ে গেছে। স্বল্পোন্নত থেকে আমরা আজ মধ্যম আয়ের কাতারে।’

আজীবন অধূমপায়ী ড. হাছান মাহমুদ সভায় তার জীবনের কথা স্মরণ করে বলেন, সাড়ে সাত বছর বয়সে তিনি তার বাবার কাছে জীবনে ধূমপান না করার যে শপথ নিয়েছিলেন, তা আজীবন অক্ষুন্ন রেখেছেন। এ সময় তিনি সকল শিশু-কিশোর-তরুণদের আজীবন ধূমপান থেকে বিরত থাকার আহ্বান জানান। আজীবন অধূমপায়ী ড. হাছানের হাতে এ সময় মানস এর বিশেষ সম্মাননা তুলে দেন ডা. অরূপরতন চৌধুরী।

‘মানস’ প্রতিষ্ঠাতা সভাপতি ডা. অরূপরতন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণকারী বিশেষ অতিথি সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, আকবর হোসেন পাঠান এমপি (চিত্রনায়ক ফারুক) এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. জাফর উদ্দীনের হাতে এ সময় মানস সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী।

সম্প্রতি সংবাদ