দৌলতপুরে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ভিলেজ লাইন বাসের ৪ চালককে জরিমানা

editor ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি::০৯ জুন ২০১৯,সোমবার।
মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় ঢাকা- দৌলতপুর-ঘিওর–নাগরপুর সড়কে চলাচল কারী ভিলেজ লাইন বাসের মালিক ও চালকরা ঈদের ছুটি শেষে কর্মস্থলে ঢাকা মুখী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে ৪টি পরিবহনের চালককে ৫ হাজার ৫ শত টাকা জরিমানা ও অনাদায়ে প্রত্যেককে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় যাত্রীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত ভাড়া ফেরত দেয়া হয়।
ৎসোমবার দুপুরে এই অভিযান পরিচালনা করেন দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক জুয়েল আহমেদ।।
মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে,দৌলতপুর-ঘিওর–নাগরপুর-ঢাকা সড়কে চলাচল কারী ভিলেজ লাইনের বাসের মালিকরা অতিরিক্ত ভাড়া আদায়ে করছে এমন সংবাদের ভিত্তিতে দৌলতপুর বাজার বাসষ্ট্যান্ডে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় এই সড়কে চলাচল কারী মানিকগঞ্জ, নবীনগর, গাবতলী ও ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে নির্ধারিত মূল্যের দ্বিগুণ ভাড়া রাখার অপরাধে ভিলেজ লাইন বাসের ৪ জন চালক আব্দুল আলীমকে ১ হাজার ৫ শত,আলাল মিয়াকে ১ হাজার ৫ শত, রমজান আলীকে ১ হাজার ৫ শত, মিলন মিয়াকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে অতিরিক্ত ভাড়া ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়।
এছাডা এই সড়কে পরিবহন মালিক-চালকদের নির্ধারিত হারে ভাড়া আদায়ের জন্য সতর্ক করা হয়।
দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা শারমিন জানান, ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে। কোনো পরিবহন যদি অতিরিক্ত ভাড়া দাবি করে তাহলে যাত্রীদের অভিযোগ করার পরামর্শ দিয়েছেন তিনি######

কালের কাগজ.প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ