বিমানের হজ অ্যাপস চালু

editor ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ জাতীয়

নিজস্ব  প্রতিবেদক:১১ জুলাই ২০১৯ ৎ
হজযাত্রীদের জন্য একটি মোবাইল অ্যাপস চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানের পক্ষ থেকে বলা হয়েছে, হজযাত্রা সহজ, গতিশীল ও সফল করার জন্য তারা ‘বিমান হজ ফ্লাইট’ নামের এই অ্যাপসটি চালু করেছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, ‘বিমান হজ ফ্লাইট’ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিশিয়াল অ্যাপস। যে কোনো স্মার্টফোনে (অ্যান্ড্রয়েড) অ্যাপসটি ডাউনলোড করলে দেশের যেকোনো প্রান্ত থেকে হজ ফ্লাইট সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে।

এই অ্যাপসের মাধ্যমে হজযাত্রীরা ফ্লাইট সম্পর্কিত সব তথ্য, ডিলে নোটিফিকেশন, হজ ফ্লাইট স্ট্যাটাস, হজ ফ্লাইট শিডিউল এবং হজ ইনস্ট্রাকশন (হজ সম্পর্কিত নির্দেশনা) জানতে পারবেন। রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পবিত্র হজের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সবার হজযাত্রা নিশ্চিত করতে এই অ্যাপস চালু করেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ৭৯৮ জন সৌদি আরবে হজ পালন করতে যাবেন। এঁদের মধ্যে ৬৩ হাজার ৫৯৯ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এবং বাকিরা যাবেন সৌদি এয়ারলাইন্সে। দুই মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় বিমানের শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট রয়েছে। এর মধ্যে ৩০৪ ডেডিকেটেড এবং ৬১টি শিডিউল ফ্লাইট রয়েছে। ৪ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত মোট ১৮৯টি হজপূর্ব ফ্লাইট রয়েছে। ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত হজ-পরবর্তী বিমানের ১৪৭টি ফ্লাইট চলবে।

বিমানের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, গত সোমবার বিমান হজ ফ্লাইট অ্যাপসটি চালু করা হয়েছে। এ ছাড়া ৪ জুলাই হজ ফ্লাইট উদ্বোধনের পর বুধবার ভোর পর্যন্ত বিমানে ১৪ হাজার ৪৪জন হজযাত্রী সৌদি আরব গেছেন।

সম্প্রতি সংবাদ