ব্রেকিং নিউজ

আন্ত:পার্লামেন্টারি বিশ্বকাপ ক্রিকেটে সেমিফাইনালে বাংলাদেশ

editor ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ খেলাধুলা

কালের কাগজ  ডেস্ক:১২ জুলাই, ২০১৯,শুক্রবার।

ইংল্যান্ড-ওয়েলসে চার দিনের আন্ত:পার্লামেন্টারি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশ সংসদীয় দল পাকিস্তানকে ১৩ রানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে। আশা করা হচ্ছে বাংলাদেশ দল ফাইনাল খেলায় বিজয় লাভে সক্ষম হবে।

বুধবার লন্ডনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ দল টসে জিতে ব্যাট করতে নেমে ১৫ ওভার খেলে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করেন। পর পর তিন ম্যাচ জিতে বি-গ্রুপে চ্যাম্পিয়ন হতে সক্ষম হয় বাংলাদেশের সংসদ সদস্যরা। এখন তারা ফাইনাল খেলায় ট্রফি বিজয়ের প্রত্যাশা করছেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন।

আন্ত:পার্লামেন্টারি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টে ৮ দেশ অংশ নিয়েছে। দেশগুলো হচ্ছে- ইংল্যান্ড-ওয়েলস, বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা। দুটি গ্রুপে অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্টের প্রথম ধাপে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সাথে খেলছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড এবং ‘এ’ গ্রুপে খেলছে ভারত, ইংল্যান্ড-ওয়েলস, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা।

উল্লেখ্য, কয়েক বছর ধরে এই ক্রিকেট টুর্নামেন্টের মাধ্যমে সদস্য দেশগুলোর সংসদ সদস্যদের পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষে এই আয়োজনের উদ্যোগ নেয়া হয়।

সম্প্রতি সংবাদ