টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা হত্যায় মা-বাবা-ছেলে গ্রেফতার

editor ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

টাঙ্গাইল প্রতিনিধি::১৫ জুলাই ২০১৯,সোমবার।

টাঙ্গাইলের প্রবীণ আইনজীবী ও কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা মিঞা মো. হাসান আলী রেজাকে হত্যার অভিযোগে একই পরিবারের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে শহরের বটতলা থেকে তাদের গ্রেফতার করেছে টাঙ্গাইল মডেল থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন টাঙ্গাইল শহরের আকুরটাকুর মুসলিম পাড়ার তপন কুমার সরকার (৫০), তার স্ত্রী কল্পনা রাণী সরকার (৪০) ও তাদের ছেলে তন্ময় সরকার (২১)।

সোমবার দুপুরে গ্রেফতারদের আদালতে হাজির করা হলে কল্পনা রানী সরকার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। অন্যদিকে তপন কুমার সরকার ও তন্ময় সরকারের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

টাঙ্গাইল মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াজেদ আলী জানান, মুক্তিযোদ্ধা মিঞা মো. হাসান আলী রেজাকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে রোববার রাতে শহরের আকুরটাকুর মুসলিম পাড়া থেকে তপন কুমার সরকার, তার স্ত্রী কল্পনা রানী ও তাদের ছেলে তন্ময় সরকারকে গ্রেফতার করা হয়। মামলার তদন্তকালে নিখোঁজ হওয়ার আগে হাসান আলী রেজার মুঠোফোনে চারবার কথা হয় কল্পনা রানীর। এরই সূত্র ধরে তাদের গ্রেফতার করা হয়েছে।

পরে সোমবার দুপুরে গ্রেফতারদের টাঙ্গাইল অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরা সুলতানা তপন কুমার সরকার ও তন্ময় সরকারের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া কল্পনা রানী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, গত ৮ জুলাই ৭৬ বছর বয়স্ক মিঞা মো. হাসান আলী রেজা টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়ার বাসা থেকে চা খাওয়ার জন্য বের হন। ওই এলাকার একটি ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজে হেলমেট ও রেইনকোর্ট পরা এক যুবকের মোটরসাইকেলের পেছনে চড়ে যেতে দেখা যায় তাকে। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

এ ঘটনায় ৯ জুলাই তার ছেলে টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে গত শনিবার শহরের পশ্চিম আকুরটাকুর পাড়ার পাশে লৌহজং নদ থেকে তার ভাসমান মরদেহ উদ্ধার করে পুলিশ।

সম্প্রতি সংবাদ