ডিসেম্বরের মধ্যেই যমুনায় স্থায়ী বেড়িবাঁধ…….প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান

editor ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ breaking সারাদেশ

মুক্তার হাসান টাঙ্গাইল থেকে:২২ জুলাই,-২০১৯,সোমবার।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, বন্যা একদিন থাকুক আর ১০ দিন থাকুক দেশের মানুষকে কোন প্রকার কষ্ট করতে দেবো না। বন্যার্তদের আমরা শুকনো খাবার ও চিকিৎসাসহ সার্বিক সহযোগিতা করে যাচ্ছি। পার্শ্ববর্তী দেশ ভারত ও চীনে এবারের বন্যায় অনেক মানুষ মারা গেলেও বাংলাদেশে এ পর্যন্ত একজনও মারা যায়নি। আগামী ডিসেম্বরের মধ্যে যমুনায় স্থায়ী বেড়িবাঁধের টেন্ডার ও কাজ শুরু করা হবে। সোমবার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নে ত্রাণ বিতরণেকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যে কোন প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশের যাতে কোন ক্ষতি না হয় সেই লক্ষ্যে দেশের উন্নয়ন করা হবে। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক বন্যা ও বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের খোঁজ খবর নিচ্ছেন। তারই নির্দেশনায় আমরা দ্রুত সময়ের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করছি। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে সাধারণ মানুষ কিছু পায়। আর খুন, গুম ও পেট্রোল বোমা মেরে গাড়িতে আগুন জ¦ালিয়ে মানুষ মেরে যারা ক্ষমতা আসে তারা শুধু নিজেদের নামে ব্যাংক ব্যালেন্স করে উন্নয়ন করে। বিভিন্ন ষড়যন্ত্রে তারা লিপ্ত থাকে। দেশের মানুষকে নিয়ে তারা কখনও চিন্তা করে না। ওই সব অপশক্তিদের উসকানিতে প্রিয়া সাহা বালাদেশের নামে ট্রামের কাছে বদনাম করেছে।

জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, টাঙ্গাইল-৩ (কালিহাতী) আসনের এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল, কালিহাতী উপজেলা চেয়ারম্যান আনছার আলী বি.কম। অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ, সহকারি কমিশনার ভূমি মো. শাহরিয়ার রহমান প্রমুখ। এসময় চারশ জনকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ