ডেঙ্গু মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী

editor ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কোগজ ডেস্ক: ০১ আগস্ট ২০১৯,
ডেঙ্গু মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত ‘রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যুক্তরাজ্য থেকে মোবাইল ফোনে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে কিছু সমস্যা দেখা দিয়েছে; সেটা হলো-ডেঙ্গু প্রভাব। ডেঙ্গু প্রভাবমুক্ত করার জন্য আমি কতগুলো নির্দেশনা দিয়েছি। আমি মনে করি- আমাদের পার্টির প্রতিটি মানুষ নিজ নিজ এলাকায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবেন।

‘এর পাশাপাশি দেশবাসীকেও দায়িত্বশীল হতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতা থেকে শুরু করে মশার বংশবিস্তার যাতে না হয় তার জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে। নিজেকে সুরক্ষিত রাখা, পরিবারকে সুরক্ষিত রাখতে হবে।’

বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের ঋণ শোধ করতে হবে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা রক্ত দিয়ে গিয়েছিলেন। তিনি বলেছিলেন, দেশের প্রয়োজনে তিনি রক্ত দেবেন। তিনি ঠিকই রক্ত দিয়েছিলেন। তার সেই রক্তের ঋণ আমাদের শোধ করতে হবে, বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের মধ্য দিয়ে।

শেখ হাসিনা বলেন, ১৫ আগস্ট উপলক্ষে আমরা নিয়মিত রক্তদান কর্মসূচি পালন করে থাকি। আপনার রক্ত একজন মানুষের জীবন বাঁচাতে সহযোগিতা করে।

প্রধানমন্ত্রী বলেন, রক্ত দিলে, রক্ত কমে না। বরং রক্ত বাড়ে। একজন মুমুর্ষু রোগীর জীবন রক্ষা হয়। এই জীবন রক্ষার জন্য একটু ত্যাগ স্বীকার যে কোনো মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা মানবতার জন্য দরকার। তাই আমি এই উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই।

সম্প্রতি সংবাদ