মানিকগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯৬ জন

editor ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ০২ আগস্ট-২০১৯,শুক্রবার।
মানিকগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯৬ জন। বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ৭ জন রোগী মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত ২৫০ শয্যাবিশিষ্ট মানিকগঞ্জ জেলা হাসপাতালে ৬০ জন এবং মুন্নু মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ৩৬ রোগী শনাক্ত হয়ে চিকিৎসা গ্রহণ করে। এদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য ৯ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বতমানে ২৫০ শয্যা জেলা হাসপাতালে ৩১ জন এবং মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ৯ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। বাকী চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।
মানিকগঞ্জ জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. লুৎফর রহমান বলেন, ডেঙ্গু প্রকোপ প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন লোকজন ডেঙ্গু রোগ নির্ণয় করতে জেলা হাসপাতালে ভীড় করছে। নানা সীমাবদ্ধতার মধ্যেও তারা ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে প্রাণপন চেষ্টা করে যাচ্ছেন বলে জানান তিনি।
এদিকে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে ডেঙ্গু মোকাবেলায় সচেতনতা সৃষ্টি করতে মাইকিং, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, সমাবেশের আয়োজন করছে জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা পরিষদ, পৌরসভাসহ স্থানীয় প্রশাসন।
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ