মানিকগঞ্জের মানিক জয়দেব সরকার উচ্চতর ডিগ্রী লাভের সুযোগ পেলেন যুক্তরাষ্ট্রে

editor ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

সুরেশ চন্দ্র রায়(শিবালয়)মানিকগঞ্জ, ০৬ আগস্ট, মঙ্গলবার-২০১৯।
মানিকগঞ্জের মানিকদের অন্যতম শিবালয় উপজেলার মেধাবী মুখ জয়দেব সরকার মার্কিন যুক্তরাষ্ট্রের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করার যোগ্যতা অর্জন করেছেন। কম্পিউটার সায়েন্সের অন্তর্গত সফটওয়ার ইঞ্জিনিয়ারিং হচ্ছে তার গবেষনার মূল বিষয়বস্তু। চলতি মাসের মাঝামাঝি সময়ে তিনি যুক্তরাষ্টের উদ্দেশ্যে যাত্রা করবেন।
উপজেলার রামনগর গ্রামের আদর্শ শিক্ষক ও ধার্মিক পিতা জগদীশ চন্দ্র সরকার ও রতœগর্ভা মা মিনতী রানী সরকারের ঘরে ১৯৯৪ সালের ১৭ এপ্রিল তৃতীয় সন্তান রুপে তিনি জন্ম গ্রহন করেন।
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৬ সালে কম্পিউটার সায়েন্সে কৃতিত্বের সঙ্গে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করে তিনি ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্স এ প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।
মহাদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আমিন ডিউক বলেন, জয়দেবের এ সাফল্যে আমি আবেগে আপ্লুত এবং মহাদেবপুর ইউনিয়ন বাসী গর্বিত। দলমত, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে আমি সবার কাছে জয়দেবের জন্য দোয়া চাই। তার এ অর্জন ভবিষ্যতে পরিবার, দেশ ও জাতির কল্যাণে সূদুর প্রসারি ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।
একান্ত সাক্ষাৎকারে জয়দেব সরকার বলেন, আমার নিরলস প্রচেষ্টা, পরিবারের সমর্থন ও সৃষ্টিকর্তার মহানুভবতার কারনে আজ এ অবস্থানে পৌঁছেছি। ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, তার সঞ্চিত জ্ঞানের আলো তিনি নিষ্ঠা ও সততার সাথে ছাত্রছাত্রী ও দেশবাসীর কল্যাণে ব্যয় করবেন।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ