ব্রেকিং নিউজ

২২ বছর পর দেখা দিলেন ‘বেদের মেয়ে জোসনা’

editor ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ বিনোদন

কালের কাগজ ডেস্ক :০৭ সেপ্টেম্বর,শুক্রবার ।

বেদের মেয়ে জোসনা’ খ্যাত ঢালিউডের এক সময়ের পর্দা কাঁপানো নায়িকা অঞ্জু ঘোষ এখন ঢাকায়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে তিনি গতকাল ঢাকায় এসেছেন বলে জানান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান।

এ বিষয়ে জায়েদ খান বলেন, প্রায় ২২ বছর পর শিল্পী সমিতির আমন্ত্রণে তিনি ঢাকায় আসলেন। বর্তমানে তিনি ঢাকায় উনার এক আত্মিয়ের বাসায় আছেন।

কী কারণে দেশ বা চলচ্চিত্র ছেড়েছিলেন অঞ্জ ঘোষ? স্বল্প সময়ে ক্যারিয়ারের রমরমা অবস্থা দেখে অনেকেই নাকি তার প্রতি ঈর্ষান্বিত হয়ে পড়ে। ফিল্মি পলেটিক্সের শিকার হয়েছিলেন। এক সময় বাধ্য হয়ে কলকাতায় চলে যান— এমনটাই জানিয়েছেন অঞ্জু। ১৯৯৬ সালে কলকাতায় পাড়ি জমানোর পর সেখানকার মঞ্চ ও ছবিতে নিয়মিত হওয়ার চেষ্টা করেন। কিন্তু সেখানেও ‘বাংলাদেশের শিল্পী’ বলে বাঁকা চোখে দেখা হতো তাকে। এরপরও হাল ছাড়েননি। কিন্তু এভাবে আর কতোদিন?

ছবি: সংগৃহীতকলকাতায় প্রায় দু’ডজন ছবিতে কাজ করেন অঞ্জু। ২০০৮ সাল পর্যন্ত যাত্রাপালায় তার ব্যাপক চাহিদা ছিলো। ২০০৪ সালের পর থেকে কলকাতার ছবিতেও চাহিদা কমলে যাত্রামঞ্চেই নিয়মিত হন তিনি। এর মধ্যে ২০০২ সালে ফের বিয়ে করেন যাত্রাশিল্পী সঞ্জীবকে। ২০০৬ সালে তাদের বিচ্ছেদ হয়ে যায়।

শোনা যায়, এর আগে ১৯৮৫ সালে তার প্রেমিক চিত্রনায়ক অন্যত্র বিয়ে করলে ভেঙে পড়েন অঞ্জু। ওই বছরেই জেদের বশে বিয়ে করেন চিত্রপরিচালক এফ কবির চৌধুরীকে। সে বিয়ে টিকেছিলো মাত্র চার মাস।

উল্লেখ্য, এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী ছিলেন অঞ্জু ঘোষ। বাংলাদেশের এখন পর্যন্ত সব চেয়ে ব্যবসাসফল সিনেমার নায়িকা তিনি। ঢালিউডে প্রায় অর্ধ শতাধিক সিনেমায় অভিনয় করে তারকা হয়ে উঠেন তিনি।

১৯৮৯ সালে অঞ্জু অভিনীত ‘বেদের মেয়ে জোছনা’ মুক্তির পর আকাশচুম্বী দর্শকপ্রিয়তা লাভ করেন। এরপর অঞ্জুর দর্শক চাহিদা দুই বাংলায় সমানভাবে বৃদ্ধি পেতে থাকে। দুই বাংলায় দর্শকপ্রিয় হয়ে উঠেন অঞ্জু ঘোষ।

১৯৯৬ সালে কলকাতায় চলে যান অঞ্জু ঘোষ। তারপর থেকে কলকাতায় বসবাস করছেন। দীর্ঘ ২২ বছর পর গতকাল বৃহস্পতিবার ঢাকায় এসেছেন তিনি। এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

বেশ কিছু পরিকল্পনা নিয়ে এবার ঢাকা সফরে এসেছেন অঞ্জু ঘোষ। এর মধ্যে নতুন সিনেমায় অভিনয় ও চলচ্চিত্র প্রযোজনা করবেন বলেও শোনা যাচ্ছে।

অঞ্জুর ঘোষের প্রকৃত নাম অঞ্জলি। ১৯৭২-১৯৮১ সাল পর্যন্ত চট্টগ্রামের মঞ্চনাটকে জনপ্রিয়তার সঙ্গে অভিনয় করেন তিনি। ১৯৮২ সালে ফোক-ফ্যান্টাসি চলচ্চিত্র নির্মাতা এফ কবির চৌধুরী চলচ্চিত্রে আনেন তাকে। এরপর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোছনা’ তাকে রাতারাতি জনপ্রিয়তা এনে দেয়।

 

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

 

 

 

 

 

 

 

সম্প্রতি সংবাদ