দেশের সব বেদখলকৃত বন উদ্ধার করা হবে।

editor ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ breaking সারাদেশ

আব্দুস সামাদ আজাদ, মৌলভীবাজার প্রতিনিধি:২৪ আগস্ট-২০১৯,শনিবার।

বন পরিবেশ ও জলাবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বন কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন যার যেখানে দায়িত্ব আছে সেখানে গাছ চুরি হলে সেই এলাকার দায়িত্বপ্রাপ্ত বন কর্মকর্তার ওপর দায় বর্তাবে ।
মন্ত্রী বলেন, দেশের সব বেদখলকৃত বন উদ্ধার করা হবে এবং উদ্ধারকৃত জায়গায় নতুন করে বনায়ন করা হবে। শনিবার (২৪আগস্ট) সকালে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা বনজ ও ফলদ বৃক্ষমেলার উদ্বোধন শেষে এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান,পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), সদর উপজেলা চেয়ারম্যান কামাল আহমেদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান প্রমুখ।
এসময় মন্ত্রী আরো বলেন, বনবিভাগের দায়িত্ব হচ্ছে বনকে রক্ষা করা। একারণে আমি মনে করি বন বিভাগের যারা আছেন তারা যেনো সঠিক ভাবে দায়িত্ব পালন করেন। এই জেলায় একটি গাছও যেনো কাটা না হয়।
সম্প্রতি লাউয়াছড়া জাতীয় উদ্যানে গাছ চুরির বিষয়ে বলেন, যার যেখানে দায়িত্ব আছে সেখানে গাছ চুরি হলে তার দায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার ওপর। আমি কয়দিন আগে শুনেছি লাউয়াছড়ায় কর্মকর্তাকে তালা মেরে গাছ কেটে নিয়েছে , আমার এটা নিয়ে সন্দেহ হচ্ছে। দাহিত্বশীল ব্যক্তিকে তালা মেরে গাছ কেটে নেবে সেটা মেনে নেয়া যাবেনা।

সম্প্রতি সংবাদ