মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ ক্যাম্পাসে ফেনসিডিলের খালি বোতলের স্তুপ * শিক্ষকদের উদ্বেগ প্রকাশ

editor ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১২ সেপ্টেম্বর-২০১৯,বুধবার।
মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ ক্যাম্পাসের অভ্যন্তরে সাইকেল গ্যারেজে  ফেনসিডিলের শত শত খালি বোতলের স্তুপ আবিস্কার হয়েছে। খোদ কলেজটি অধ্যক্ষ প্রফেসর মো.নুরুল আমিন বুধবার সরেজমিনে এই অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করেছেন।
এদিকে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিফাত কোরাঈশি সুমন অভিযোগ করেন, তাদেরই সংগঠনের এক সিনিয়র নেতা সন্ধ্যার পর থেখে গভীর রাত পর্যন্ত এই সাইকেল গ্যারেজের ভেতরে দলীয় নেতা কর্মীদের নিয়ে আড্ডা দেন সেই সাথে মাদকে আসক্ত থাকেন।
বুধবার দুপুরের দিকে কলেজের অধ্যক্ষ মোঃ নূরুল আমিন বেশ কয়েকজন শিক্ষক মন্ডলী নিয়ে ক্যাম্পাসের ভেতরে অবস্থিত সাইকেল ষ্ট্যান্ডের সেডের পেছনে শত শত ফেনসিডিলের খালি বোতল দৃশ্য অবলোকন করেছেন। তিনি বেশ কয়েকটি খালি বোতলও সংগ্রহ করেছেন বলে জানান। পরে অধ্যক্ষের সভাকক্ষে এবিষয় নিয়ে শিক্ষকদের নিয়ে বিশেষ সভা করেন। সভায় বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। এ ব্যপারে অধ্যক্ষ জানান, বিষয়টি তিনি পুলিশ সুপারকে অবহিত করেছেন। যে স্থানটিতে ফেনসিডিলের বোতল পাওয়া গেছে সেখানে উচ্চ ক্ষমতা সম্পন্ন সার্চ লাইট স্থাপন করা হবে। এবং সেই সাথে সাইকেল গ্যারেজটি বিকালে পর থেকে বন্ধ থাকবে। যাতে কোন বহিরাগত কেউ ওই গ্যারেজে ঢুকতে না পারে।
এদিকে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিফাত কোরাঈশি সুমন অভিযোগ করেন, জেলা ছাত্রলীগের একজন সিনিয়র নেতা সন্ধ্যার পর থেকে গভীর রাত অবদি এই সাইকেল গ্যারেজের ভেতরে দলীয় নেতা নর্মীদের নিয়ে আড্ডা দেন সেই সাথে মাদকে আসক্ত থাকেন। তিনি আরো অভিযোগ করেন ওই নেতা কোনদিন দুপুরের আগে ঘুম থেকে উঠেননা। কলেজ ক্যাম্পাসের অভ্যন্তরে শত শত ফেনসিডিলের খালি বোতল পাওয়ার বিষয়টি তিনি অধ্যক্ষকে অবহিত করেছেন বলেও জানান।

সম্প্রতি সংবাদ