মদন মোহনপুর চা বাগান শ্রমিকদের কর্মবিরতি।

editor ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

আব্দুস সামাদ আজাদ, মৌলভীবাজার:১৬ সেপ্টেম্বর-২০১৯,সোমবার।
মৌলভীবাজারের কমলগঞ্জে মদন মোহনপুর চা বাগানে চার দফা দাবিতে সোমবার সকাল ৯ টা থেকে ৪টা পর্যন্ত চা বাগান শ্রমিকরা ৭ ঘন্টা কর্মবিরতি পালন করেছে।
জানা যায়, চা বাগানে শ্রমিকরা দীর্ঘদিন ধরে গাড়ি চালক, সর্দার, দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিক ও মিস্ত্রিদের পদোন্নতি প্রদান করা, বাগানের অস্থায়ী শ্রমিকদের মধ্য থেকে ১০ জন শ্রমিককে স্থায়ীকরা, সম্প্রতি সময়ে চা শ্রমিক প্রদীপ তাহার ও জয়দীফ তাহারকে অযৌক্তিকভাবে দেয়া অভিযোগপত্র প্রত্যাহারের দাবি। এছাড়া মাধবপুর চা বাগানের এক বাবুর নির্দেশে মদন মোহনপুর বাগানের প্লান্টেশন থেকে চুরি করে পাতি উত্তোলনের প্রতিবাদে ও দায়ী ব্যক্তির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এই কর্মবিরতি পালন করা হয়।
বিকাল চারটায় টা চা শ্রমিক ইউনিয়ন ও শ্রীমঙ্গলস্থ শ্রম অধিদপ্তরের কর্মকর্তা এবং চা বাগান ব্যবস্থাপক এর উপস্থিতিতে দাবি দাওয়া মেনে সমঝোতা বৈঠক শেষে কর্মবিরতি প্রত্যাহার করেন চা শ্রমিকরা।
মদন মোহনপুর চা বাগান ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম কর্মবিরতির কথা স্বীকার করে বলেন, চা বাগান শ্রমিকরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে তাদের একটা দাবি তোলে ধরেছেন। তাদের এই দাবি নিয়ে চা শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দসহ তাদের প্রতিনিধিদের সাথে আলোচনা হয়েছে।

সম্প্রতি সংবাদ