ঈশ্বরগঞ্জে ইউএনও’র উদ্যোগে কর্মসৃজনপ্রকল্পের শ্রমিক মাইকিং করে সংগ্রহ

editor ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

হাবিবুর রহমান,  ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ):১৩ অক্টোবর-২০১৯,সোমবার।
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে কর্মসৃজন প্রকল্পের অনিয়ম প্রতিরোধের লক্ষ্যে এলাকায় মাইকিং করে প্রকৃত কর্মহীন মানুষের তালিকা করছেন ইউএনও। ফলে এলাকার প্রকৃত লোকজন তালিকায় অর্ন্তভূক্ত হওয়ায় সাধারণ মানুষ অত্যান্ত খুশি।
জানায়ায়, উপজেলার ১১টি ইউনিয়নের হতদরিদ্রদের কর্মসৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকারের গ্রহণ করা কর্মসৃজন প্রকল্প সঠিক ভাবে বরাস্তবায়নের জন্য প্রতিটি ইউনিয়নে দারাবাহিক ভাবে মাইকিং করে শ্রমিক সংগ্রহের কাজ করা হচ্ছে। এতে প্রকৃত দরিদ্র ব্যক্তিরা ওই শ্রমিকের তালিকায় অর্ন্তভূক্ত হচ্ছে। সা¤্রতি ২টি ইউনিয়নে এরূপ শ্রমিক সংগ্রহের কাজ করায় সাধারণ লোকজনের মধ্যে খুশির আমেজ বিরাজ করছে। তবে এই পদ্ধতিতে শ্রমিক সংগ্রহ করায় অনেক ইউপি সদস্য ও চেয়ারম্যান বিষয়টি নিয়ে আপত্তি করেন।
সোহাগী ইউনিয়নের কাটালিয়া গ্রামের তমিজ উদ্দিন জানান, ইতিপূর্বে মাইকিং করে শ্রমিক সংগ্রহ না করায় প্রকৃত গরীবরা সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। কিন্তু বর্তমানে ইউএনও’র পরিকল্পনা অনুযায়ী লোক নিয়োগ করায় আমরা অত্যান্ত খুশি।
শ্রমিক সংগ্রহের কাজে নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়ার’র সাথে ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ