ব্রেকিং নিউজ

সুনামগঞ্জে ৩৯ টি জাতীয় চোরাই গরু আটক

editor ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

কামাল হোসেন, সুনামগঞ্জ প্রতিনিধি :১৮ অক্টোবর-২০১৯,শনিবার।
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সীমান্তে রামসার সাইট খ্যাত টাঙ্গুয়া হাওর থেকে চোরাই পথে ভারত থেকে চোরাই পথে নিয়ে আসা তাহিরপুর থানা পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোহাম্মদ মুনতাসীর হাসান ৩৯টি গরু আটক করেছেন।

১৮ অক্টোবর শুক্রবার সকালে ইঞ্জিন চালিত নৌকাসহ ৩৯ টি গরু আটক করেন এবং রাত আনুমানিক সাড়ে ৭টায় আটককৃত গরুগুলো নিলাম প্রক্রিয়ার জন্য উদ্যোগ নেয়া হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, তাহিরপুর সীমান্ত এলাকার বারেকটিলা, চানঁপুর, লাকমা, লালঘাট, চারাগাও, জঙ্গলবাড়ী, লামাকাটা, বিরেন্দ্রনগর ও মহেশখলাসহ বেশ কয়েকটি চোরাই পথ দিয়ে প্রতিদিনের মতো চোরাচালানীরা সীমান্তের ওপার ভারতীয় থেকে ৩৯ টি চোরাই গরু নিয়ে এসে ভাড়াকৃত নৌকায় টাঙ্গুয়া হাওর দিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিত্বে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুনতাসির হাসান থানা পুলিশের সহায়তায় টাঙ্গুয়া হাওর থেকে এসব গরু নৌকাসহ আটক করেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাচালানিরা পালিয়ে যায়।

পরবর্তী সময়ে ট্যাকেরঘাট রেস্ট হাউজে পুলিশ, বিজিবি ও কাষ্টমের উপস্থিতিতে জন সাধারণের সম্মুখে এসব গুরু নিলাম দেয়া হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুনতাসির হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে ভারতীয় চোরাই গরুগুলো আটক করে জনসম্মুখে ৫লাখ ৯৬ হাজার ৬শ টাকা নিলাম দিয়ে কাষ্টমে টাকা জমা দেয়া হয়েছে।

সম্প্রতি সংবাদ