সৈয়দপুর পৌরসভায় এমজিএসপিপ্রতিনিধি দলের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন

editor ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি :১৪ নভেম্বর-২০১৯,বৃহস্পতিবার।

নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় বিশ^ব্যাংকের এমজিএসপি প্রকল্পের প্রতিনিধি দলের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ নভেম্বর বৃহস্পতিবার বিকাল ৫ টায় পৌরসভার কনফারেন্স রুমে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। এতে সংস্থাটির টাক্স টিম লিডার মি. খবেনা আমেনখা আয়েহ এর নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহণ করে। সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার।
জানা যায়, সকালে এমজিএসপি’র প্রতিনিধি দলটি ঢাকা থেকে আকাশপথে সৈয়দপুর বিমানবন্দরে এসে প্রথমে রংপুর সিটি কর্পোরেশনে সংস্থাটি কর্তৃক পরিচালিত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শণ করে এবং সেখানেও মতবিনিময় সভায় মিলিত হয়। পরে দুপুরের দিকে সৈয়দপুর পৌরসভায় এসে বিশ^ব্যাংকের অর্থায়নে প্রায় ৯ কোটি টাকায় নির্মিত পৌর কমিউনিটি সেন্টার পরিদর্শন করে। এছাড়া সৈয়দপুর পৌরসভায় চলমান বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন। পরে তারা মত বিনিময় সভায় মিলিত হয়।
গভায় সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন সরকার প্রতিনিধি দলকে অবগত করে বলেন, সৈয়দপুর অত্যন্ত প্রাচীন একটি শহর। এ শহরের ঐহিত্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু শুধুমাত্র পৌরসভার অধিকাংশ এলাকা রেলওয়ের ভূমি হওয়ায় উন্নয়ক কাজ করা সম্ভব হয়ে উঠেনা। তারপরও প্রয়োজনের তাগিদে এ পর্যন্ত অনেক কাজ করা হয়েছে। এর মধ্যে বিশ^ব্যাংকের অর্থায়নে অবকাঠামো উন্নয়নসহ আর্থ সামাজিক ও স্বাস্থ সুরক্ষা খাতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়িত হয়েছে। এজন্য আমরা বিশ^ব্যাংক তথা এমজিএসপি’র প্রতি চির কৃতজ্ঞ। আজ হয়তো এসব কাজ দেখে বোঝা যাচ্ছেনা কিন্তু একদিন এসব কাজই দৃষ্টান্ত হিসেবে পরিগনিত হবে। তিনি সৈয়দপুরের প্রয়োজনে আরও নানা কার্যক্রম বাস্তবায়নে এমজিএসপি’র সহযোগিতা কামনা করেন। এসময় তিনি সৈয়দপুরে একটি ট্রাক স্ট্যান্ড, বাস টার্মিনাল, শিশু পার্ক, স্কুল এবং আবর্জনা রিসাইকিলিং প্রজেক্ট বাস্তবায়নের জন্য আবেদন জানান প্রতিনিধি দলের প্রতি।
সভায় টিম লিডার মি. খবেনা আমেনখা আয়েহ বলেন, সৈয়দপুর পৌরসভার কার্যক্রম দেখে তারা অত্যন্ত খুশি। কারণ এ পর্যন্ত সৈয়দপুরে দৃষ্টিনন্দন বিমানবন্দরগামী সড়ক, কমিউনিটি সেন্টার এর কাজ খুবই স্বচ্ছতার সাথে সম্পাদন করা হয়েছে। বাংলাদেশের কোন পৌরসভায় এমনভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে কাজ করা সম্ভব হয়নি। তাই আগামীতে সৈয়দপুর পৌরসভার জন্য প্রয়োজনীয় সকল কাজই করা হবে পর্যায়ক্রমে।
সভায় পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকগণসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ