নতুন পরিবহন আইন বাস্তবসম্মত হয়নি: ফখরুল

editor ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

ঠাকুরগাঁও প্রতিনিধি :২০নভেম্বর-২০১৯,বুধবার।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন পরিবহন আইনটি বাস্তবসম্মত হয়নি। এটিকে আরো গুরুত্ব দিয়ে সবাইকে নিয়ে আলোচনায় বসে এ আইন প্রণয়ন করা উচিত ছিল। তাহলে আজ এই সংকট সৃষ্টি হতো না।

বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব মন্তব্য করেন।

ফখরুল বলেন, ভারত আমাদের ভালো বন্ধু, তাদের সাথে আগের চেয়ে আমাদের সম্পর্ক এখন আরো বেশি ভালো। তারা মুক্তিযুদ্ধের সময় আমাদের সহযোগিতা করেছে, আমাদের আশ্রয় দিয়েছে, তাদের সেনাবাহিনী আমাদের জন্য যুদ্ধ করেছে। তাই ভারত আমাদের ভালো বন্ধু, তবে তারা আমাদের সীমান্তের চারপাশে কাটাতারের বেড়া দিয়েছে। সীমান্তে বাংলাদেশিদের গুলি করে মারছে। তিস্তার পানি দিচ্ছে না। ফারাক্কা বাঁধ দিয়ে রেখেছে। দুই দেশে ১৫৮টি অভিন্ন নদী রয়েছে সেগুলোর আইন তারা মানছে না।

মির্জা ফখরুল বলেন, দেশের সরকার এতই নতজানু যে, তারা ভারতের কাছে দয়া চায়, যদি তারা দয়া করে কিছু দেয়। অধিকার আদায়ের জন্য জোরালোভাবে কিছু চাইতে পারে না। কারণ এ সরকার হলো অনির্বাচিত সরকার, ফলে কোন জায়গায়ই বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারে না। রোহিঙ্গাদের ক্ষেত্রেও তাই হয়েছে। এখন পর্যন্ত একজন রোহিঙ্গাকেও প্রত্যাবাসন করতে পারেনি।

তিনি বলেন, বাজার নিয়ন্ত্রণ করার কোন ব্যবস্থা সরকারের নেই। সরকার দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে। কোথাও মানুষের গণতান্ত্রিক কোন অধিকার নেই। দেশে আজ গণমাধ্যমের স্বাধীনতা নেই। গণমাধ্যমকর্মীরা খুন হচ্ছে, নির্যাতিত হচ্ছে, অথচ এসবের কোন বিচার হচ্ছে না। সরকার দেশের বিচার ব্যবস্থা নিয়ন্ত্রণ করছে। সর্বত্র অরাজকতায় ছেয়ে গেছে। দেশবাসী এসব অন্যায় অবিচার থেকে মুক্তি চায়।
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ