ব্রেকিং নিউজ

ফরিদপুরে স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে ভুল চিকিৎসায় অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে মামলা

editor ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

কামরুল হাসান জুয়েল,ফরিদপুর থেকে:০৯ জানুয়ারী-২০২০,বৃহস্পতিবার।
ফরিদপুরে ‘রোগীর মৃত্যু হয়েছে ভুল চিকিৎসায়’-এ অভিযোগে এক চিকিৎসকের বিরুদ্ধে মামলা মামলা হয়েছে। বুধবার দুপুরে ফরিদপুর শহরের কমলাপুর বালুর মাঠ এলাকার বাসিন্দা মো. আব্দুল কালাম মোল্লার স্ত্রী সেলিনা পারভীন (৪৩) বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় এ মামলাটি দায়ের করেন।
এ মামলায় আসামি করা হয়েছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কানসালটেন্ট (সার্জারি) ফজলুল হক ওরফে শোভনকে। ফজলুল হক সরকারি চাকুরির পাশাপাশি শহরের সৌদি-বাংলা প্রাইভেট হাসপাতালে প্রাকটিস করেন।
মামলার এজাহার সুত্রে জানা যায়, সেলিনা পারভীনের এক মাত্র ছেলে সোহান ফেরদৌস (১৬) ফরিদপুর জিলাস্কুল থেকে চলতি বছর অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। গত ৪ ডিসেম্বর সে পেটে প্রচন্ড ব্যথা অনুভব করলে তাকে শহরের সৌদি-বাংলা প্রাইভেট হাসপাতালে ফজলুর হকের নিকট নিয়ে গেলে তিনি অ্যাপেনডিক্সের ব্যাথা এবং দ্রুত অস্ত্রপ্রচার করতে হবে বলে জানান। গত ৫ ডিসেম্বর বিকেলে তিনি অস্ত্রপচার করেন। কিন্তু অস্ত্রপচারে সোহান সুস্থ না হওয়ায় কোন ব্যখ্যা না দিয়ে নানা টালবাহনা করে সৌদি-বাংলা হাসপাতাল থেকে সোহানকে ছাড়পত্র দেওয়া হয়।
এজাহারে আরও বলা হয়, সোহানকে গত ২১ ডিসেম্বর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩১ ডিসেম্বর বিকেলে সোহান মারা যান।
এজাহারে আরও বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজের চিকিৎসকগণ সোহানের কাগজপত্র পরীক্ষা করে জানান, সোহানের ভুল চিকিৎসা হয়েছে।
অভিযোগের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে চিকিৎসক ফজলুল বলেন, সোহান অ্যাপেনডিক্সের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিল সে বিষয়ে চিকিৎসা করা হয়েছে। তখন তার শরীরে ক্যান্সার বা অন্য কোন উপসর্গ ছিল না। তিনি বলেন, পরবর্তিতে কি হয়েছে তা আমি জানিনা কিংবা সোহানের পরিবারের পক্ষ থেকে তাকে কিছু জানানো হয়নি। তিনি বলেন আমার বিরুদ্ধে ভুল চিকিৎসা করার যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়।
চিকিৎসকের বিরুদ্ধে মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) এনায়েত হোসেন বলেন, এ বিষয়ে তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ