ব্রেকিং নিউজ

শিবালয়ে ত্রিদেশীয় মাছের খাবার কারখানা মেগা ফিডে অগ্নিকান্ড৩ কোটি টাকার ক্ষতি

editor ১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১৩ জানুয়ারী-২০২০,সোমবার।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার ইছাইল এলাকায় বাংলাদেশ, তাইওয়ান ও থাইল্যান্ডের যৌথ বিনিয়োগের মাছের খাদ্য তৈরির কারখানা মেগা ফিডের একটি গুদামের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটনায় প্রায় তিন কোটি টাকার মালামাল ভস্মিভুত হয়েছে। মানিকগঞ্জের ফায়ার সার্ভিসের পৃথক ৬ টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের কাজ করেন। সোমবার দুপুর পৌনে ১ টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বেলা আড়াইটা দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মানিকগঞ্জ ষ্টেশন অফিসার শফিউল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে মানিকগঞ্জ ফায়ার স্টেশন থেকে ২টি, ঘিওর ফায়ার স্টেশন থেকে দুইটি ও শিবালয় ফায়ার স্টেশন থেকে ২ টিসহ মোট ৬ টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। তবে তারা আগুন লাগার কারন জানাতে পারেনি।
এদিকে ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা জোন-৪ সহকারী পরিচালক আনোয়ারুল হক। তিনি জানান,প্রায় ৭ হাজার বর্গ ফিটের ওই গুদাম ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট নাকি গোডাউনের অভ্যন্তরের কোথাও থেকে আগুন লাগলো তা এখনো নিশ্চিত হওয়া যায়নি । তবে তদন্তের পরে জানানো যাবে বলেও মন্তব্য করেন তিনি।
মেগা ফিড নামের ত্রিদেশীয় মাছের খাবার তৈরি কারখানার পরিচালক (অপারেশ) আহসানুজ্জামান জানালেন, মেগা ফিড কারখানার বিদেশ থেকে আমদানী কৃত কাঁচামাল ফিসশি ও পলিথিন মজুদের গুদামে আগুন ধরে। এতে গুদামে রক্ষিত বিপুল পরিমান ফিসমিল ও পলিথিন ভস্মিভুত হয়ে যায়। তাদেও দাবী মূল্যমানের ফিস মিল,পলিথিনসহ অবকাঠামোর প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে।

সম্প্রতি সংবাদ