ব্রেকিং নিউজ

দেশে দুর্ঘটনায় যে পরিমান মৃত্যু বরন করে তার ১০ গুন মানুষ পঙ্গুত্ব বরন করেন——-স্বাস্থ্য মন্ত্রী

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ৩১ জানুয়ারি-২০২০,শুক্রবার।
স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বিভিন্ন দুর্ঘটনায় দেশে বহু লোক মৃত্যুবরন করেন ও তার চেয়ে দশ গুন মানুষ পঙ্গুত্ব বরণ করেন। একটি ব্যক্তি যখন পঙ্গুত্ব বরণ করেন সে তখন নিজের কাছে এবং সমাজ ও দেশের কাছে বোঝা হয়েছে যায়। সে মানসিক ভাবে ভেঙ্গে পড়ে। সেই সব ব্যক্তিদের আজকে কৃত্রিম হাত পা দিয়ে নতুন জীবন ফিরিয়ে দেওয়া হচ্ছে। আকিজ গ্রুপের এই উদ্যোগটি দেশের জন্য একটি অন্যান্য উদাহারন।শুক্রবার মানিকগঞ্জে গোলড়া এলাকায় আকিজ গ্রুপের নতুন কদম নামে একটি কৃত্রিম হাত ও পা সংযোজন কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শুক্রবার বিকেলে মানিকগঞ্জের বিসিক এলাকায় আকিজ টেক্সটাইল মিলস লিডিডেটে আনুষ্ঠিানিক ভাবে যাত্রা শুরু হলো নতুন কদম নামে একটি বিনা মূল্যে কৃত্রিম হাত ও পা সংযোজন কেন্দ্র। পঙ্গুত্ব নিয়ে যারা অভিশপ্ত জীবন যাপন করছেন তাদের পাশে দাড়ালো আকিজ গ্রুপ। পরীক্ষা মূলক ভাবে গত ২০ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত ৫০ জনের কৃত্রিম হাত পা সংযোজন করেন। বর্তমানে তারা এখন নিজেরাই চলাফেরা করতে পারেন। উদ্বোধনী অনুষ্ঠানে এরা বিভিন্ন খেলাধুলায় অংশ নেন।
প্রতিষ্ঠানের পরিচালক শেখ জামিল উদ্দিনের সভাপতিত্বে কৃত্রিম হাত পা সংযোজন কেন্দ্র নতুন কদমের উদ্বোধনী করেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ বশির উদ্দিন, জেলা প্রশাসক এসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) হাফিজুর রহমান, যুক্তরাজ্যের ডাক্তার ভিকার কোরেশী, আকিজ গ্রুুপের নির্বাহী পরিচালক সৈয়দ মোস্তাফিজুর রহমান।
প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয় সড়ক দুর্ঘটনাসহ বিভিন্ন দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণকারী যে কেউ বিনা মূল্যে নতুন কদম থেকে কৃত্রিম হাত পা সংযোজন করতে পারবে। এছাড়া কৃত্রিম হাত পা সংযোজনকারীদের মধ্যে ৪ জনকে চাকুরি দেওয়া হয় আকিজ গ্রুপে।
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ