জলঢাকায় হ্যান্ড স্যানিটাইজার তৈরী করছেন শিক্ষার্থীরা

editor ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি :২৭ মার্চ-২০২০,শুক্রবার।

করোনা ভাইরাস প্রতিরোধে নীলফামারীর জলঢাকায় বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীরা নিজ উদ্যোগে তৈরী করছে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক।
শুক্রবার (২৭ মার্চ) সকালে জলঢাকা সরকারী কলেজের রসায়ন বিভাগের ল্যাবটরিতে গিয়ে দেখা যায়, হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদের (মাস্টার্স) শিক্ষার্থী ও দ্বিতীয় বর্ষে পড়–য়া শিফাত রেজার নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীরা এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরী করেন।
এসময় শিফাত বলেন, করোনা ভাইরাজ প্রতিরোধে তৃর্ণমুল পর্যায়ে মানুষের স্বাস্থ্যসেবার জন্য সাধারন মানুষকে সচেতন ও সুরক্ষিত করতে আমাদের এই চেষ্টা।
অপর শিক্ষার্থী সৈকত বলেন, পৃথিবী জুড়ে করোনার মহামারিতে মানুষকে সচেতন করতে নিজ নিজ অবস্থান থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এ কাজে এগিয়ে এসেছে। তিনি আরো বলেন, সমাজের বিত্তবানরা এ কাজে সহযোগিতা দিলে করোনার মহামারি থেকে সাধারন মানুষের মাঝে সচেতনতা তৈরী হবে।
জলঢাকার সাবেক সংসদ সদস্য ও প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা জানান, এই দূর্যোগে এটি একটি ভাল উদ্যোগ। এ সময় মানুষের পাশে থাকার শিক্ষার্থীদের আরো উৎসাহিত করেন।
তাদের তৈরী হ্যান্ড স্যানিটাইজারের গুনগতমান যাচাই করেন জলঢাকা সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হাসান মোহাম্মদ রেজওয়াল কবির ও থানার ওসি মোস্তাফিজুর রহমান। পরে তাদের সহযোগিতার আশ্বাস দেন।

সম্প্রতি সংবাদ