দৌলতপুরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ধান কাটার মেশিন উপহার দিয়ে কৃষকের মাঝে হাসি ফুটিয়েছেন-এমপি- দুর্জয়

editor ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি:০৩ মে-২০২০,রবিবার।

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশও করোনার প্রভাব বিস্তার করেছে। লকডাউনের আওতায় রয়েছে অধিকাংশ জেলা। বাংলাদেশ একটি কৃষি নির্ভর দেশ, দেশের অধিকাংশ মানুষ কৃষিকাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকে। এই করোনায় প্রভাব বিস্তার করেছে বাংলাদেশের প্রধান খাদ্য শস্য ধান কাটার মৌসুমে। করোনায় লকডাউনের কারণে শ্রমিক সংকটে, কিভাবে কৃষক ধান ঘরে তুলবে এই দুশচিন্তায় ভূগছে।আর এই কঠিন পরিস্থিতিতে মানিকগঞ্জের কৃষকের মাঝে আশার আলো ফুটিয়েছেন,মানিকগঞ্জ- ০১ আসনেন সংসদ সদস্য ও বিসিবির পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয়।
কৃষি বান্ধব এই সংসদ সদস্য ও বিসিবির পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয় বলেন, করোনা পরিস্থিতির কারণে শ্রমিক সংকট নিরসণে আমার নির্বাচনী এলাকা ঘিওর, দৌলতপুর ও শিবালয়ের সাধারণ কৃষকের মাঝে,মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষথেকে এবং কৃষি মন্ত্রণালয়ের মাধ্যমে ধান কাটার আধুনিক মেশিন দিয়েছি। তিনি বলেন,শ্রমিক সংকট নিরসণের মাধ্যমে কৃষকের ধান কাটার জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষথেকে কৃষি মন্ত্রণালয়ের মাধ্যমে মানিকগঞ্জ ০১ আসন ঘিওর, দৌলতপুর ও শিবালয়ের কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্ট মেশিন( আধুনিক ধান কাটার যন্ত্র) উপহার দিয়েছেন। এতে সাধারণ কৃষকের মুখে হাসি ফুটেছে। এতে কৃষকেরা তাদের মাঠের ধান কেটে ঘরে তুলতে পারবে। এবং তিনি কৃষি উন্নয়নের জন্য কৃষকের পাশে থাকার আহবান জানান।
০৩ মে রবিবার মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা পরিষদ চত্তরে কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্ট মেশিন( ধান কাটার আধুনিক যন্ত্র)এর চাবি হস্তান্তর করেন প্রধান অতিথি মানিকগঞ্জ- ০১ আসনেন সংসদ সদস্য ও বিসিবির পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয় ।
এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম রাজা,দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাসলিমা মোস্তারী,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জুয়েল আহমেদ, উপজেলা ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আবুল,কৃষি অফিসার ইমদাদুল হক,উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড:আজিজুল হক, জেলা আওয়ামীলীগের সদস্য ফরিদ আহম্মেদ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কদ্দুস,যুগ্ম সাধারন সম্পাদক মোশারফ হোসেন মুশা, আখিনুল ইসলাম চৌধুরী,জিয়নপুর ইউনিয়ন চেয়ারম্যান মো: বেলায়েত হোসেন,বাঘুটিয়া ইউনিয়ন চেয়ারম্যান তোফাজ্জল হোসেন,সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ সরকার,চরকাটারী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল বারেক মন্ডল,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, জেলা যুবলীগ নেতা মনিরুল ইসলাম খান মনি,সেচ্ছা সেবক লীগ নেতা এনামুল ইসলাম সাকিব,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: আতোয়ার রহমান, সহ-সভাপতি বাবু মোল্যা প্রমূখ।
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ