ব্রেকিং নিউজ

নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী বিক্রির দায়ে এক প্রতিষ্ঠানকে সাময়িক বন্ধ ও জরিমানা

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ  প্রতিনিধি:৪ মে-২০২০,সোমবার।
নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী বিক্রির দায়ে মানিকগঞ্জের এক প্রতিষ্ঠানকে জরিমানা ও সাময়িকভাবে বন্ধ করে দিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। আজ (সোমবার) সকালে মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া বাজারে অভিযান চালিয়ে এই দন্ড দেন তিনি।

সাময়িকভাবে বন্ধ করে দেওয়া ওই প্রতিষ্ঠানের নাম ‘সঞ্চিতা কসমেটিকস’।

আসাদুজ্জামান রুমেল বলেন, ওই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক জয়চান ঘোষ ধীর্ঘদিন ধরে ফেস ওয়াস, বিউটি ক্রীম, বেবি বডি লোশন, ডেটল, বডি স্প্রেসহ বিভিন্ন ধরণের নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনীসামগ্রী বিক্রি করে আসছেন। অভিযানকালে তার প্রতিষ্ঠান থেকে বিপুল সংখ্যক নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী জব্দ করা হয়। ২০১৬ সালে মেয়াদ শেষ হয়েছে- এমন অনেক প্রসাধনীও পাওয়া যায় প্রতিষ্ঠানটিতে। মেয়াদোত্তীর্ণ, নকল ও ব্যবহারের অযোগ্য সকল জব্দকৃত প্রসাধনী ধ্বংস করা হয় এবং ৫ হাজার টাকা জরিমানাসহ প্রতিষ্ঠান টিকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটি বন্ধ থাকবে বলে জানান তিনি।

এদিকে, মূল্যতালিকা প্রদর্শন না করায় হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ বাজারের ‘খান স্টোর’কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোর ৬টা থেকে শুরু করে দুপুর ১১২টা পর্যন্ত মানিকগঞ্জ সদর ও হরিরামপুর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয় বলে জানান আসাদু্জ্জামান রুমেল।

অভিযানে সহযোগিতা করেন ক্যাবের সাধারণ সম্পাদক এবিএম সামছুনবি তুলিপ , হরিরামপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক নজরুল ইসলাম ও ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ।

সম্প্রতি সংবাদ