ব্রেকিং নিউজ

সুবিধাবঞ্চিত শিশুদের ইফতার করালেন কিশোর-যুবকদের সংগঠন ‘দিশারী’

editor ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:৮ মে-২০২০,শনিবার।
মানিকগঞ্জের সুবিধাবঞ্চিত শিশুদের ইফতার করালেন স্থানীয় কিশোর-যুবকদের সংগঠন ‘দিশারী’। আজ (শুক্রবার) ইফতারপূর্ব মূহুর্তে জেলা শহরের বেউথা বস্তি এলাকায় শিশুদের হাতে ইফতার প্যাকেট তুলে দেন সংগঠনটির সদস্যরা। এর আগে, দিনভর বাজার করা, রান্না করা ও প্যাকেট করা ইত্যাদি কাজও করেন তারা।

সংগঠনটির সভাপতি হাসান শিকদার জানান, ২০১৭ সালে ১৩ জানুয়ারী বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা এই সংগঠনটি গঠন করে। বেউথা এলাকায় তারা ‘দিশারী প্রি-প্রাইমারী স্কুল’ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করেন।সমাজের সুবিধা বঞ্চিত শিশুরা এই প্রতিষ্ঠানে লেখা পড়া করে। সংগঠনটির সদস্যরা বিনাপয়সায় পড়ায় এবং নিজেরা চাঁদা তুলে প্রতি মাসে শিক্ষার্থীদের খাতা কলম দেন। শিশু থেকে দ্বিতীয় শ্রেণী পর্যন্ত ৪০ জন শিশু রয়েছে। তাদের জন্য প্রতি বছর ইফতার অনুষ্ঠান করা হয়। কিন্তু, এবার করোনার কারণে অনুষ্ঠান করা সম্ভব হয়নি। তাই, তারা রান্না করে তা শিশুদের বাড়িতে বাড়িতে গিয়ে দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠার পর থেকে, সংগঠনটি উগ্র-সহিংসতা, মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধে এবং শিক্ষা-স্বাস্থ্য সচেতনামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। তাদের কাজের স্বীকৃতিস্বরুপ, জেলা প্রশাসক এস এম ফেরদৌস ও পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম খাস জায়গা বন্দোবস্ত এবং সেখানে একটি টিনসেড-ওয়াল করা ঘর তৈরী করে দিয়েছেন। সেখানেই তাদের প্রি-প্রাইমারী স্কুলের কার্যক্রম চলছে।

সম্প্রতি সংবাদ