ব্রেকিং নিউজ

আ’লীগ ছাড়া অন্য কোনো দলের নেতাকর্মীরা জনগণের পাশে নেই: মির্জা আজম

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

জামালপুর প্রতিনিধি:০৯ মে ২০২০,শনিবার।

করোনার এই দুর্যোগ মোকাবেলায় আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের নেতাকর্মীরা জনগণের পাশে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য মির্জা আজম।

মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনেক ভালোবাসেন। করোনা সংক্রমণে লকডাউনের কারণে সব কিছু স্থবির হয়েছে। অনেক মানুষ কর্মহীন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পর্যন্ত সারা দেশে চার কোটির অধিক কর্মহীন নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিয়ে আসছেন।

শনিবার দুপুরে জামালপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ সহায়তার উপহার সামগ্রী এবং জেলা আওয়ামী লীগের নেতাদের ব্যক্তিগত সহায়তায় ত্রাণ কার্যক্রম নিয়ে জেলা আওয়ামী লীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে থাকেন দরিদ্র মানুষদের কোনো দল নেই। তাই তার নির্দেশেই আওয়ামী লীগের নেতাকর্মীরা এই করোনা পরিস্থিতি মোকাবেলায় সর্বস্তরের অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য ও আর্থিক সহায়তা দিয়ে আসছেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে আজ কিন্তু প্রমাণিত হয়েছে যে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের নেতাকর্মীরা জনগণের পাশে নেই। তারা শুধু বক্তৃতা-বিবৃতির মধ্যেই আছেন। ঘর থেকে তারা কেউ বের হন না। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জামালপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও নিম্ন আয়ের মানুষদের জন্য কী পরিমাণ খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছেন, সেই তথ্যগুলোই এই সংবাদ সম্মেলনে তুলে ধরা হয়েছে।

মির্জা আজম আরও বলেন, করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য জামালপুরেই প্রথমবারের মতো বেসরকারি উদ্যোগে একটি আরটি-পিসিআর ল্যাব স্থাপন করছি। শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রশাসনিক ভবনের নিচতলায় এই ল্যাবের যন্ত্রপাতি স্থাপনের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ল্যাবটি চালু হলে জেলাবাসী তাদের হাতের কাছে একদিনের মধ্যেই তাদের নমুনা পরীক্ষা করার সুবিধা পাবে। আগামী ১২ মে বিকালে ল্যাবটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ্য দিয়ে এখানে নমুনা পরীক্ষার কার্যক্রম শুরু করা হবে বলেও তিনি জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, চলমান করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তার উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়াও জেলা আওয়ামী লীগ নেতাদের ব্যক্তিগত সহায়তাও অব্যাহত রয়েছে। ইতিমধ্যে গত এক মাসে জামালপুর জেলার সাতটি উপজেলায় ৪৬ হাজার ৭৫০টি কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তার চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল, লবণ বিতরণ এবং দুই লাখ ৮৬ হাজার ৫০০ টাকার আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

অপরদিকে জেলা আওয়ামী লীগ নেতাদের ব্যক্তিগত সহায়তা হিসেবে ৪৯ হাজার ৪৭ জন কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও নগদ আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

সম্প্রতি সংবাদ